Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

গরু চোর সন্দেহে এবার বিহারে তিন জনকে পিটিয়ে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৪:৪১ পিএম

গো-রক্ষার নামে ভারত জুড়ে স্বঘোষিত গোরক্ষকদের অত্যাচার অব্যাহত। তার মধ্যেই এ বার নৃশংস হত্যাকাণ্ডের সাক্ষী হল বিহার। সেখানে একটি গ্রামে গরু চোর সন্দেহে তিন ব্যক্তিকে পিটিয়ে মারল উত্তেজিত জনতা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরে বিহারের সারণ জেলার বানিয়াপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। ভোরের আলো ফোটার আগে এলাকায় পিকআপ ট্রাক-সহ তিন ব্যক্তির উপর নজর পড়ে স্থানীয় মানুষের। ওই ট্রাকে একটি বাছুর ছিল বলে অভিযোগ। তা দেখে সন্দেহ জাগে স্থানীয়দের মনে। বাছুর চুরি করে পাচার করা হচ্ছে বলে ধারণা জন্মায়। আর তাতেই দলবল, লাঠিসোটা সমেত ওই তিনজনের উপর চড়াও হয় একদল উত্তেজিত মানুষ। তাদের বেধড়ক মারধর করা হয়।

নৃশংস অত্যাচার সইতে না পেরে ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে পড়ে যান ওই তিন জন। সেই অবস্থায় ছাপরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

নিহত তিনজন বানিয়াপুর সংলগ্ন আর একটি গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে। পুলিশের দাবি, সম্প্রতি সেখানে বাছুর চুরির ঘটনা ঘটেছে। তাই ওই তিন জনকে দেখে রাগ সামলাতে পারেননি গ্রামবাসীরা।

তবে নিহতদের পরিবারের লোকজন ইতিমধ্যেই থানায় গিয়েছেন। বানিয়াপুরবাসীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তারা। তার ভিত্তিতে এখনও পর্যন্ত তিন জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য দিকে, গরু চুরির অভিযোগে জানিয়ে মামলা দায়ের করেছে গ্রামবাসীরাও। নিহতদের আগে কখনও অপরাধমূলক কাজকর্মে জড়িয়েছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

এর আগে, গত ২ জুলাই ত্রিপুরার ঢালাই জেলার রাইশ্যাবাড়ি গ্রামে গরু চোর সন্দেহে বুধিকুমার নামের এক ব্যক্তিকে পিটিয়ে মারে উত্তেজিত জনতা। সূত্র: আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিটিয়ে হত্যা

১৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ