Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

উইন্ডিজ সফরে দলে আছেন কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৫:১০ পিএম

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গে থাকছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ক্যারিবীয় সফরে তিনটি করে টি-২০ ও ওয়ানডে এবং দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। তিন ফর্মেটেই খেলবেন কোহলি।
ইংল্যান্ড ও ওয়েলসে সদ্য শেষ হওয়া বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় কোহলির নেতৃত্বাধীন ভারত। এবার তারা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে চায় এখন থেকেই। তারই অংশ হিসেবে ক্যারিবীয় সফরে কোহলিকে বিশ্রাম দেয়া হতে পারে বলে অনেকেই ধারনা করছিলেন। তবে এখন জানা গেছে ভারতীয় অধিনায়ক বিশ্রাম নেবেন না, পুর্নাঙ্গ সিরিজ খেলবেন।
বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ভারতীরা ২৪ রানে ৪ উইকেট হরানোর পর এমএস ধোনির পরিবর্তে ঋষভ পন্থ, দিনেশ কার্তিক এবং হার্ডিক পান্ডিয়াকে পাঠানোর কারণে অনেকেই অধিরায়কের সমালোচনা করেন।
বিশ্বকাপের আগে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর থেকেই খেলার মধ্যে আছেন কোহলি। এরপর নিউজিল্যান্ড সিরিজে শেষ দুই ওয়ানডে ও টি-২০ সিরিজে তাকে বিশ্রাম দেয়া হয়। তবে নিজ মাঠে আবার অস্ট্রেলিয়া সিরিজে দলের দায়িত্ব পালন করেন ৩০বছর বয়সী এ অধিনায়ক। অজিদের বিপক্ষে হোম সিরিজ শেষে খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এরপর বিশ্বকাপ। তবে কাজের চাপ নিয়ে ভাবছেন না কোহলি। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফর্মেটেই খেলবেন।
টি-২০ সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করবে ভারতীয়রা। এরপর ওয়ানডে এবং সবশেষে খেলবে টেস্ট সিরিজ। সেখান থেকে ফিরে সেপ্টেম্বরে নিজ মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ ও টেস্ট সিরিজে অংশ নেবে ভারতীয় ক্রিকেট দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলি

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন