Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

বিসিবি একাদশের ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৬:৩৩ পিএম

ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমি ও বিসিবি একাদশের মধ্যকার চারদিনের ম্যাচটি ড্র হয়েছে। ৩২৭ রানের লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে বিসিবি একাদশ করে ৩ উইকেটে ১৫৬ রান। ফলে ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।
তৃতীয় দিনের ৮ উইকেটে করা ২৭৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমি। স্কোরবোর্ডে আর ২৭ রান যোগ করে ৩০১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ইকবাল আব্দুল্লাহকে নিজের পঞ্চম শিকারে পরিণত করেন তাসকিন আহমেদ। এরপর ইকবালকে (৭২) ফিরিয়ে স্বাগতিকদের ইনিংসের ইতি টানেন নাঈম হাসান।
বাংলাদেশি বোলারদের মধ্যে ২০ ওভার বল করে ৯১ রান খরচায় ৫ উইকেট লাভ করেছেন তাসকিন। বাকি বোলারদের মধ্যে ৬৬ রানের বিনিময়ে নাঈম দুটি, তাইজুল, শহিদুল ও মুমিনুল একটি করে উইকেট নিয়েছেন।
জয়ের লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে দলীয় ৪২ রানে দুই ওপেনারের উইকেট হারায় বিসিবি একাদশ। জহুরুল (১১) ও সাদমানের (১৬) দ্রুত বিদায়ের পর তৃতীয় উইকেট জুটিতে মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত যোগ করেন ৭৫ রান। ব্যক্তিগত ৪৫ রানে মুমিনুল আউট হওয়ার পর শান্তর সাথে ক্রিজে যোগ দেন সাইফ হাসান। স্কোরবোর্ডে সফরকারীদের সংগ্রহ যখন ৩ উইকেটে ১৫৬ রান তখন ম্যাচটিকে ড্র ঘোষণা করেন আম্পায়াররা। শেষ পর্যন্ত শান্ত ৫৯ রানে এবং সাইফ ২১ রানে অপরাজিত থাকেন।
সংক্ষিপ্ত স্কোর-
ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমি (১ম ইনিংস): ১০২.৫ ওভারে ৩৩১/১০ ও ২য় ইনিংস: ৬৮ ওভারে ২৭৪/৮ (নওশাদ ১০৮, ইকবাল ৭২, সরফরাজ ৩৬; তাসকিন ২০-২-৯১-৫, নাঈম ১১.৩-০-৬৬-২, শহিদুল ১৭-৪-৫০-১, মুমিনুল ৩-০-৯-১, তাইজুল ১৯-১-৭৫-১)
বিসিবি একাদশ (১ম ইনিংস): ৩০৬/১০ ও ২য় ইনিংস: ৫২ ওভারে ১৫৬/৩ (জহুরুল ১১, সাদমান ১৬, মুমিনুল ৪৫, শান্ত ৫৯*, সাইফ ২১*; আকিব ২১/১)
ফল: ড্র



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন