Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

রিফাত হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মিন্নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৮:২৪ পিএম

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানার পরিদর্শক(তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবির।

শুক্রবার (১৯ জুলাই) বিকেল ৩টার দিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজীর কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মিন্নি।

মঙ্গলবার দিনভর জিজ্ঞাসাবাদের পর মিন্নিকে গ্রেপ্তার দেখায় পুলিশ। পরদিন বুধবার বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর হুমায়ুন কবির তার সাতদিনের রিমান্ড আবেদন করলে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তবে আদালতে নিজেকে নির্দোষ জানিয়ে ষড়যন্ত্রের শিকার বলে দাবি করেছিলেন মিন্নি। তার দাবি, আসামিরা তাকে বিভিন্নসময়ে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়েছে। তিনি স্বামী হত্যার বিচার চান।

এদিকে, মিন্নিকে গ্রেপ্তারের দাবি জানিয়ে আসছিলেন রিফাতের বাবা।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। যার ১ নম্বর স্বাক্ষী ছিলেন মিন্নি।

রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২ জুলাই ভোররাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন।

এখন পর্যন্ত রিফাত হত্যা মামলার স্বাক্ষী মিন্নি এবং সাত আসামি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। গ্রেপ্তার আসামিদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।



 

Show all comments
  • Nadim ahmed ১৯ জুলাই, ২০১৯, ১১:২৬ পিএম says : 0
    Minni is a prime criminal for this murder for sure. But what about Police and the Son of Shambu babu (MP)? Why did police kill Nayan Bond, just to save themselves and the son of MP? How sick our society is!!! The police kill the number 1 criminal of a murder case, and everyone including the court is silent!!!
    Total Reply(0) Reply
  • রুবেল ২১ জুলাই, ২০১৯, ১:৪৩ পিএম says : 0
    মিন্নিকে অপরাধী বানিয়ে আসল অপরাধীদের বাচাঁনোর ফন্দিচলছে। এবং সন্ত্রাসীরা যেহেতু প্রভাবশালী তাই হয়তো মিন্নি ন্যায়বিচার পাবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিফাত হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ