Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ বছর পূর্বে বন্যা হলে এলাকায় মন্ত্রীরা ভয়ে যেতে না-মৌলভীবাজারে পানি সম্পদ প্রতিমন্ত্রী

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৮:৩৮ পিএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ হাসান ফারুক বলেছেন আজ থেকে ১০ বছর পূর্বে বন্যা হলে এলাকায় মন্ত্রীরা ভয়ে যেতে পারতোনা। কারণ তাদের কাছে সে ধরনের অর্থ ছিলনা। বর্তমানে এ দেশ অর্থিৈতক ভাবে সম্মৃদ্ধশালী হয়ে উঠেছে। তিনি মনু নদীর মৌলভীবাজার শহর সহ ৮৫ কিলোমিটার এলাকা জুড়ে বন্যা নিয়ন্ত্রনে স্থায়ী বাদ নির্মানে ১ হাজার ২শ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ প্রকল্প বাস্তবায়িত হলে মৌলভীবাজার শহরে আর বন্যা থাকবেনা।
মন্ত্রী শুক্রবার ১৯ জুলাই বিকেলে মৌলভীবাজার মনুনদীর কয়েকটি এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন। পরে জেলা প্রশাসন আয়োজিত মনু নদীর তীর সংলগ্ন দূর্যোগ কবলিত এলাকা ও পৌরসভার ১ নং ওয়ার্ডের বন্যার্থ সাড়ে ৩শ পরিবারে মধ্যে ত্রাণ বিতরণ করেন।
তিনি আরো বলেন জলবায়ু পরিবর্তনের প্রভাবে ভারত, নেপাল, চীন, আমেরিকা সহ বাংলাদেশে বন্যা হচ্ছে। ভাটির দেশ বাংলাদেশ থাকায় এক সাথে পানি এস বন্যা দেখা দেয়।
এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী নিজামূল হক ভূইয়া, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পুলিশ সুপার মোঃ শাহজালাল, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্ত্তী, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পৌর কাউন্সিলর স্বাগত কিশোর চৌধুরী, সাবেক পৗর কাউন্সিলর শাহ সাহেদ আহমদ সহ জেলা প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা বৃন্দ সহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ