Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

বাংলাদেশের প্রতিপক্ষ চাইনিজ তাইপে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৮:৪৫ পিএম

ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। চার ম্যাচের একটিতে জিতে ‘এ’ গ্রুপে চতুর্থস্থান পেয়েছে বাংলাদেশ। তাই এখন সপ্তমস্থানের জন্য লড়বে তারা। সপ্তমস্থান নির্ধারণী ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের চতুর্থস্থান পাওয়া চাইনিজ তাইপে। শনিবার মুখোমুখি হচ্ছে দু’দল। থাইল্যান্ডের চোনবুড়িতে বাংলাদেশ সময় দুপুর একটায় শুরু হবে চাইনিজ তাইপে-বাংলাদেশ ম্যাচটি।

ইনডোর এশিয়া কাপে এটাই প্রথম অংশগ্রহণ লাল-সবুজদের। অভিষেক আসর বলে ফলাফলও খুব একটা ভালো হয়নি। প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ এবং দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইরানের বিপক্ষে ৮-০ গোলে বিধ্বস্ত হন শিতুল-জিমিরা। তবে তৃতীয় ম্যাচে এসেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৯-০ গোলের বিশাল ব্যবধানে হারায় ফিলিপাইনকে। যদিও শেষ ম্যাচে লাল-সবুজরা স্বাগতিক থাইল্যান্ডের কাছে হেরে যায় ৩-১ গোলে। ফলে তিন পয়েন্ট নিয়ে পাঁচ দলের ‘এ’ গ্রুপে চতুর্থ হয় বাংলাদেশ। অন্যদিকে ‘বি’ গ্রুপে নেপালকে ৬-৭ গোলে হারিয়ে চতুর্থ হয় চাইনিজ তাইপে। বাংলাদেশের মত তারাও প্রথম খেলছে ইনডোর হকি এশিয়া কাপে। এখন সপ্তম ও অষ্টম স্থান নির্ধারনের জন্য লড়বে এই দু’দল। জিতলে ইনডোর হকিতে এশিয়ার ১০ দলের মধ্যে সপ্তম হবে বাংলাদেশ। হেরে গেল অষ্টম হয়েই সন্তুষ্ট থাকতে হবে বাংলাদেশকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন