Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

শনিবার জিতলেই নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৯:০৪ পিএম

দেশের ফুটবলে সবচেয়ে মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এই লিগের একাদশ সংস্করণে এবার নতুন দল হিসেবে আত্মপ্রকাশ ঘটেছে বসুন্ধরা কিংসের। লিগে নিজেদের অভিষেক আসরেই শিরোপার দিকে দূরন্ত গতিতে ছুটছে দলটি। বিপিএলে শনিবার তাদের ২১তম ম্যাচ। এই ম্যাচে বসুন্ধরার প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র। সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে দু’দল। খেলা শুরু হবে সন্ধ্যা ৭টায়। আজকের ম্যাচে শেখ রাসেলকে হারাতে পারলেই বিপিএলের নতুন চ্যাম্পিয়ন হবে বসুন্ধরা কিংস।

গত বছর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে চ্যাম্পিয়ন হয়ে চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ আসর বিপিএলে উঠে তারা। মাঠে নামার আগে দেশী বিদেশী তারকা সমৃদ্ধ ফুটবলার নিবন্ধন করিয়ে হইচই ফেলে দিয়েছিল দলটি। কেবল কাগজে কলমে নয়, মাঠের খেলাতেও তা স্পষ্ট ছিল। রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকার ডেনিয়েল কলিন্দ্রেসকে এনে বেশ আলোচিত হয়েছিল বসুন্ধরা। লিগে এখন পর্যন্ত অপরাজিত তকমা কেবল তাদেরই রয়েছে। ২০ ম্যাচ খেলে ১৯ জয় ও একটিতে ড্র করে তাদের সংগ্রহ ৫৮ পয়েন্ট। অন্যদিকে এক ম্যাচ বেশী খেলে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে রয়েছে ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। দু’দলের পয়েন্ট পার্থক্য ৭। বসুন্ধরার হাতে চার ম্যাচ এবং আবাহনীর হাতে রয়েছে তিন ম্যাচ। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী নিজেদের ২২তম ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামবে। বসুন্ধরা ও আবাহনী নিজ নিজ ম্যাচে জয় পেলেও দু’দলের পয়েন্টের ব্যবধান থাকবে একই। তারপরও আবাহনীর হাতে থাকবে দু’ম্যাচ এবং বসুন্ধরার তিন ম্যাচ। সে হিসেবে শনিবার জিতলেই তিন ম্যাচ হাতে রেখে বিপিএলের নতুন চ্যাম্পিয়ন হিসেবে নাম লেখাবে বসুন্ধরা কিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন