Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সুলতান মোহাম্মদের বিয়ে বিচ্ছেদ নিয়ে ধোঁয়াশা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

মালয়েশিয়ার সাবেক সুলতান পঞ্চম মোহাম্মদের সঙ্গে সাবেক রুশ সুন্দরী রিহানা ওকসানা ভোয়েভোদিনার বিয়ে ভেঙে গেছে খবর বের হয়েছিল দু’দিন আগে। এর মাঝেই তাদের দু’জনের একসাথে নাচার একটি ভিডিও পোস্ট করলেন রিহানা।
রাশিয়ান ও মালয়েশিয়ান সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, মস্কোতে তাদের প্রথম সন্তান জন্মানোর এক সপ্তাহ পরেই চলতি মাসে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। ২০১৮ সালের জুন মাসে সাবেক রুশ সুন্দরী রিহানা ওকসানা ভোয়েভোদিনাকে বিয়ে করেন মালয়েশিয়ার তখনকার সুলতান পঞ্চম মোহাম্মদ। এই বিয়ে নিয়ে বিতর্কের কারণে রাজসিংহাসনই ছেড়ে দেন মোহাম্মদ। ২০১৫ সালে মিস মস্কো খেতাব জয়ী রিহানা বিয়ের জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। তিনি নতুন নাম গ্রহণ করেন রিহানা ওকসানা পেট্রা। কিন্তু জাঁকজমকপূর্ণ এই বিয়ে নিয়ে সুলতানের নিজের দেশ মালয়েশিয়ায় বিতর্ক সৃষ্টি হয়। রাণী একজন বিকিনি মডেল ছিলেন, বিষয়টি ধর্মপ্রাণ মুসলমানরা মেনে নিতে পারেননি। এর জেরে সুলতান পঞ্চম মোহাম্মদ ক্ষমতা ছেড়ে দেন। ব্রিটিশদের কাছ থেকে ১৯৫৭ সালে স্বাধীনতা অর্জনের পর এই প্রথম কোন রাজা ক্ষমতা ছেড়ে দেন। মালয়েশিয়ার নিয়ম অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত তার ক্ষমতায় থাকার কথা ছিল।
রিহানার এক বন্ধু জানান, তারা দুইজন আলাদা বসবাস করছেন। রিহানার আপত্তি সত্তে¡ও রাজা একাই এই সিদ্ধান্ত নেন। বুধবার রিহানা আগের একটি ভিডিও প্রকাশ করেন যেখানে দেখা যায়, তারা দুইজন পরস্পরের প্রতি ভালবাসা প্রকাশ করছেন। পোস্টে রিহানা বলেন, ‘তিনি (পঞ্চম মোহাম্মদ) আমার এবং আমাদের পরিবারের প্রতি দায়িত্বশীল। আমিও তার যত্ম নেব এবং অবশ্যই আমি তার জীবনের শেষ ব্যক্তি হিসেবে থাকতে চাই এবং জীবনের শেষ দিন পর্যন্ত আমি তার সাথে থাকতে চাই।’
এর আগে তাদের সন্তান জন্ম হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে রিহানা লেখেন, তাদের সন্তান কেলানতানের ‘ক্রাউন প্রিন্স’ হতে যাচ্ছে এবং ইনশা আল্লাহ ভবিষ্যতে মালয়েশিয়ার সুলতান হবে।
পঞ্চম মোহাম্মদের কেলানতান প্রাসাদের পক্ষ থেকে বিবাহ-বিচ্ছেদের বিষয়ে এখন পর্যন্ত কোন মন্তব্য করা না হলেও মঙ্গলবার দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘অনুমতি ছাড়া কাউকেই কেলানতানের রাণী বলা যাবে না।
এদিকে, সংশ্লিষ্ট সূত্রের বরাতে স্ট্রাটিস টাইম নিশ্চিত করেছে, তাদের বিয়ে-বিচ্ছেদের যে সনদ অনলাইনে প্রকাশিত হয়েছে সেটি আসল।
সূত্রগুলো বলেছে, ১ জুলাই মোহাম্মদ ও রিহানার মধ্যে বিচ্ছেদের বিষয়টি চ‚ড়ান্ত হয়। বিচ্ছেদ চেয়ে সিঙ্গাপুর শরিয়াহ কোর্টে ২২ জুন আবেদন করার পর বিচারক ওই দিন বিচ্ছেদের চ‚ড়ান্ত রায় দেন।
সুলতান পঞ্চম মোহাম্মদ পদ ছাড়লেও গত ৬ জানুয়ারি থেকে কেলানতানের শাসক হিসেবে পুনরায় দায়িত্ব পালন শুরু করেছেন। তবে তার বিবাহ বিচ্ছেদের কারণ এখনো অজানা। সূত্র : দ্য টেলিগ্রাফ ও ফক্স নিউজ।



 

Show all comments
  • Josi Mahamud ২০ জুলাই, ২০১৯, ১:১৫ এএম says : 0
    মেয়েটা আসলেই খুব সুন্দরী, আরও ৩ বার বিয়ে দেওয়া যাবে অনায়াসে।
    Total Reply(0) Reply
  • Md Sami ২০ জুলাই, ২০১৯, ১:১৬ এএম says : 0
    উত্তম হয়েছে" কারণ কিছুদিন আগে দুবাই এর পিন্সের বউ" ব্রিটিশ নাগরিক কয়েকশো কোটি টাকা নিয়ে উদাও হয়েছে"! সেটা দেখে হয়ত এখন মালেশিয়ান রাজা বুঝতে পেরেছে"!!
    Total Reply(0) Reply
  • মেহে রাজ ২০ জুলাই, ২০১৯, ১:১৬ এএম says : 0
    ইদানীং কালে রাজাদের ও রাণী হারিয়ে যায়! আহারে গেবন!
    Total Reply(0) Reply
  • Eal Chai Shi ২০ জুলাই, ২০১৯, ১:১৬ এএম says : 0
    এখানে আমার বন্ধু পুতিনের হাত থাকতে পারে!
    Total Reply(0) Reply
  • Farhad K ২০ জুলাই, ২০১৯, ১:১৭ এএম says : 0
    এই মেয়ে চালাক৷ বিয়ের উদ্দেশ্য ছিলো টাকাপয়সা খেয়ে ছেড়ে দেয়া
    Total Reply(0) Reply
  • Rouf Ahmed Rafi ২০ জুলাই, ২০১৯, ১:১৭ এএম says : 0
    উনার ওয়াইফ এর ভিডিও ভাইরাল হইছে অথচ তার জন্য তিনি সিংহাসন ত্যাগ করলেন
    Total Reply(0) Reply
  • Yourchoice51 ২০ জুলাই, ২০১৯, ৯:২৯ এএম says : 0
    This type of news is worthless......who cares who is getting married or divorced?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ