Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মৌলভীবাজারে পানিসম্পদ প্রতিমন্ত্রী

পূর্বে বন্যা হলে মন্ত্রীরা ভয়ে এলাকায় যেতেন না

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, আজ থেকে ১০ বছর পূর্বে বন্যা হলে এলাকায় মন্ত্রীরা ভয়ে যেতে পারতো না। কারণ তাদের কাছে সে ধরনের অর্থ ছিল না। বর্তমানে দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হয়ে উঠেছে। মনু নদীর মৌলভীবাজার শহরসহ ৮৫ কিলোমিটার এলাকা জুড়ে বন্যা নিয়ন্ত্রণে স্থায়ী বাদ নির্মাণে ১ হাজার ২শ’ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ প্রকল্প বাস্তবায়িত হলে মৌলভীবাজার শহরে আর বন্যা থাকবে না।

প্রতিমন্ত্রী গতকাল শুক্রবার বিকেলে মৌলভীবাজার মনু নদীর কয়েকটি এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন। পরে জেলা প্রশাসন আয়োজিত মনু নদীর তীর সংলগ্ন দুর্যোগ কবলিত এলাকা ও পৌরসভার ১নং ওয়ার্ডের বন্যার্ত সাড়ে ৩শ’ পরিবারে মধ্যে ত্রাণ বিতরণ করেন।

তিনি আরো বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে ভারত, নেপাল, চীন, আমেরিকাসহ বাংলাদেশে বন্যা হচ্ছে। ভাটির দেশ বাংলাদেশ থাকায় এক সাথে পানি এস বন্যা দেখা দেয়।

এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী নিজামূল হক ভূইয়া, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পুলিশ সুপার মো. শাহজালাল, সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ জেলা প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।



 

Show all comments
  • ash ২০ জুলাই, ২০১৯, ৫:৩৯ এএম says : 0
    PANI WNNOON BOARD ER KORMOKORTA ENGINEER RA SHOB ..........., ODER KOTHA SHUNLE KISU TEI KISU HOBE NA. BLOCK E KAJ AGE HOY NAI VOBISHOTEO HOBE NA, MATIR AK THEKE DER METER GOVIR THEKE DHALAI KORE DITE HOBE 10"PURO KORE, MAJE MAJE 4-5 CHIKON PIPE BER KORE DITE HOBE JENO BRISHIR PANI BER HOE JETE PARE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ