Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ভোলায় পৌর কর্মচারীদের আন্দোলনের কারণে সকল কার্যক্রম বন্ধ, সেবা বঞ্চিত পৌরবাসীরা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১০:৫৩ এএম

পৌরসভা কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলনের ফলে পৌরসভার সকল কার্যক্রম বন্ধ থাকায় স্থবির হয়ে পড়েছে ভোলার ৫ টি পৌরসভার সকল কার্যক্রম। সব ধরনের নাগরিক সেবা বন্ধ রাখা হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে পৌরবাসীরা। ময়লার স্তূপ পরে আছে যত্র তত্র। দুর্গন্ধে সমস্যা হচ্ছে। রাতেই রাস্তার লাইট বন্ধ। সমস্যা হচ্ছে পথচারীদের।

জানা যায়, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা এবং পেনশনের দাবিতে গত রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করে আসছে জেলার ৫টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। এতে ভোলার ভোলা পৌরসভা,বোরহাউদ্দিন পৌরসভা,দৌলতখান পৌরসভা,লালমোহন পৌরসভা ও চরফ্যাশন পৌরসভার কার্যক্রম বন্ধ হয়ে গেছে। গত বুধবার থেকে এসব পৌরসভার সব দপ্তরে তালা ঝুলিয়ে তাদের দাবী আদায়ের আন্দোলনের জন্য তারা ঢাকায় অবস্থান করছেন বলে জানিয়েছেন পৌরসভা এ্যাসোসিয়েশনের নেতারা। এতে পৌর দপ্তরগুলো ছিল জনশূন্য হয়েছে পরেছে। ময়লার স্তূপ পরে আছে যেখানে সেখানে। তাতে পৌর সেবার সকল সেবা থেকে বঞ্চিত রয়েছে পৌরবাসীরা। ভোলা পৌরসভার আবহাওয়া অফিস এলাকার বাসিন্দা সহকারী অধ্যাপক মোঃ মোসলেহ উদ্দিন জানান পৌরকর্মচারীদের আন্দোলনের ফলে পৌরবাসীর অনেক সমস্যা হচ্ছে। এমনকি রাতে রাস্তার লাইটগুলো পর্যন্ত জ্বলে না।ময়লা আবর্জনা জমে থাকার কারণে দুর্গন্ধে রাস্তায় চলাচল করতে সমস্যা হচ্ছে। রাতেই রাস্তার লাইট বন্ধ থাকার কারণে অন্ধকারের ফলে পথচারীরা চলাচল করতে অসুবিধা হচ্ছে।

ভোলা জেলা পৌর সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বলেন ও কেন্দ্রীয় সহ সভাপতি প্রকৌশলী আব্দুস সাত্তার জানান আমরা অসহায়, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই আমরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা এবং পেনশনের দাবিতে গত রোববার থেকে বর্তমানে ঢাকায় কর্মসূচি পালন করছি। তিনি আরও জানান, যতদিন পর্যন্ত আমাদের দাবি মানা হবে না, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ