Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ত্রাণের কথা শুনলেই ছুটছেন বানভাসিরা

জামালপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৩ পিএম

জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। যমুনার পানি সামান্য হ্রাস পেয়ে শনিবার সকালে বিপৎসীমার ১৩৯ সেন্টিমিটার ও ব্রহ্মপুত্রের পানি বেড়ে ১৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, গত ২০ বছরেও ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমা অতিক্রম করেনি। এবার অতিক্রম করায় জেলার বেশিরভাগ এলাকায় ধীরে ধীরে পানি ছড়িয়ে পড়ছে।


৬১টি ইউনিয়ন ও ৮টি পৌরসভায় ইতোমধ্যে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ১৩ লাখ মানুষ। পানি ঢুকতে শুরু করেছে জামালপুর পৌর শহরের রামনগর, তেঁতুলিয়া, দেউড়পাড় চন্দ্রাসহ বেশ কয়েকটি এলাকায়। সেই সঙ্গে ছড়িয়ে পড়ছে পানিবাহিত বিভিন্ন রোগ। বন্ধ রয়েছে ১ হাজার ১০৪টি শিক্ষা প্রতিষ্ঠান।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে বন্যার পানিতে বন্দি থাকায় দুর্গত এলাকায় খাবারের তীব্র সংকট দেখা দিয়েছে। কোথাও ত্রাণ বিতরণের কথা শুনলেই সেখানে ছুটে যাচ্ছেন বানভাসি মানুষেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ