Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধ

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় পাটকল শ্রমিকরা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেছেন। গতকাল রোববার সকাল ১০ থেকে দুপুর ১২টা পর্যপ্ত মহানগরীর ফুলবাড়ীগেট মোড়ে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়।
ব্যক্তি মালিকানাধীন জুট মিল চালু, মহসেন জুটমিলের শ্রমিকদের পুনর্বহাল, শ্রমিকদের চূড়ান্ত বিলসহ সব বকেয়া পরিশোধ এবং অ্যাজাক্স জুট মিলের বিদ্যুৎ সংযোগ প্রদান, জুট স্পিনার্স, সাগর ও সিডলো মিলের বকেয়া পরিশোধসহ ৮ দফা দাবিতে শ্রমিকরা এ অবরোধ কর্মসূচি পালন করেন। ব্যক্তি মালিকানাধীন পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক ফেডারেশনের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচি চলাকালে নারী-পুরুষ শ্রমিকরা খুলনা-যশোর মহাসড়ক এবং ফুলবাড়ীগেট মোড় এলাকায় রেলপথে অবস্থান নিয়ে যানবাহন ও রেল চলাচল বন্ধ করে দেন। অবরোধ চলাকালে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের কেন্দ্রের সভাপতি শেখ আনছার আলী। বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ, ফেডারেশনের বিভাগীয় সভাপতি শেখ আমজাদ হোসেন,এফএম জাহিদ হাসান জাকির, আব্দুর রহমান মোড়ল, মো. হুমায়ুন কবির, গোলাম রসুল খান, আব্দুস সালাম, গোলাম সরোয়ার, পার্থ প্রতিম মজুমদার ও মোঃ শহিদুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ