Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

চলতি মাসে বাজারে আসছে শাওমির নতুন ২ ফোন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:৩৯ পিএম

শাওমি মোবাইল ব্যবহারকারীদের জন্য নতুন চমক নিয়ে আসছে এই মোবাইল সেট নির্মাতা প্রতিষ্ঠান। জনপ্রিয় এ চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা এবার দেশের বাজারে তাদের নতুন দুইটি চমক আনতে যাচ্ছে। নতুন ফোন দুইটির নাম ‘রেডমি ৭এ’ এবং রেডমি কে২০। ধারণা করা হচ্ছে চলতি মাসেই দেশের বাজারে পাওয়া যাবে ফোন দুইটি ।

শাওমি রেডমি কে২০

অ্যান্ড্রয়েড পাই ৯.০ চালিত ফ্ল্যাগশিপ ফোনটিতে আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। ডিসপ্লে সুরক্ষা রয়েছে কর্নিয়া গরিলা গ্লাস ৫। ফোনটির পেছনে থাকবে ট্রিপল ক্যামেরা। এগুলোর মেগাপিক্সেল ৪৮, ৮ ও ১৩। সামনে থাকবে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। নিরাপত্তার জন্য এতে দেওয়া হয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট।

ফোনটির প্রসেসর রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর। ব্যাকআপের জন্য থাকা ৪ হাজার মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারিটি সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

ফোনটি শুধু দুটি সংস্করণে পাওয়া যাবে। রেডমি কে২০ এর ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ২৮৯ ডলার (২৪ হাজার ২৬৭ টাকা)। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩০৪ ডলার (সাড়ে ২৫ হাজার টাকা)।ফোন দুটি পাওয়া যাবে গ্ল্যাসিয়ার ব্লু, ফ্লেম রেড ও কার্বন ব্ল্যাক রঙে।

শাওমি রেডমি ৭এ

রেডমি ৭এ ফোনে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের উপরে থাকছে এমআইইউআই স্কিন। এই ফোনে থাকছে একটি ৫.৪৫ ইঞ্চি এইচ ডি প্লাস স্কিন। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট, ২ জিবি র‍্যাম আর ৩২ জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য রেডমি ৭এ ফোনের পিছনে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি সোনি সেন্সর। সেলফি তোলার হন্য এই ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

১৬ জিবি আর ৩২ জিবি স্টোরেজে পাওয়া যাবে রেডমি ৭এ। ফোনের ভিতরে রয়েছে একটি ৪হাজার মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি। রেডমি ৭এ এর ওজন ১৬৫ গ্রাম। ফোনটি দেশের বাজারে ১০ হাজার টাকার আশে পাশে পাওয়া যাবে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন