Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ২:০৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের বিরুদ্ধে অসত্য, দেশদ্রোহীমূলক বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে। প্রিয়া সাহা আওয়ামী লীগ ও এর কোনও সহযোগী সংগঠনের সঙ্গে কোনোভাবে সম্পৃক্ত না। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে, প্রস্তুতি চলছে।

আজ শনিবার (২০ জুলাই) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির রাজধানীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। কাদের বলেন, প্রিয়া সাহা ডোনাল্ড ট্রাম্পের কাছে যে বক্তব্য দিয়েছেন তার ভিডিও দেখেছি, এ ভিডিও কীভাবে ছড়ালো বুঝলাম না। প্রিয়া সাহার এ বক্তব্য সম্পূর্ণ অসত্য।

তিনি আরও বলেন, প্রিয়া সাহার বক্তব্য উদ্দেশ্যমূলক। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান যারা আছেন কেউই এ বক্তব্যের সঙ্গে একমত হবেন না। তারা তীব্র নিন্দা জানিয়েছেন।

গেল ১৬ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওভাল অফিসে বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নির্যাতনের শিকার হয়েছেন, এমন কয়েক জনের সঙ্গে কথা বলেন। এতে প্রিয়া সাহা ট্রাম্পের কাছে অভিযোগ করেন, স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। আর এখানকার ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান গুম হয়ে গেছে। দয়া করে আমাদের, বাংলাদেশের জনগণকে সাহায্য করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।সতিনি আরও বলেন, এখনও এক কোটি ৮০ লাখ সংখ্যালঘু মানুষ আছে। আমাদের অনুরোধ দয়া করে আমাদেরকে সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু সাহায্য করুন প্রেসিডেন্ট।

এক পর্যায়ে ট্রাম্প নিজেই সহানুভূতিশীলতার স্বরূপ এই নারীর সঙ্গে হাত মেলান। এসময় ট্রাম্প প্রশ্ন করেন, কারা জমি দখল করেছে, কারা বাড়ি-ঘর দখল করেছে? ট্রাম্পের ওই প্রশ্নের উত্তরে প্রিয়া সাহা বলেন, তারা মুসলিম মৌলবাদী গ্রুপ এবং তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পায়। সব সময়ই পায়।



 

Show all comments
  • Miah Muhammad Adel ২০ জুলাই, ২০১৯, ৮:৫০ পিএম says : 1
    She should be immediately disciplined.
    Total Reply(0) Reply
  • mohammad ২০ জুলাই, ২০১৯, ৫:১৭ পিএম says : 1
    Based on her statement total population for Hindu and other are 55 Million(3 crores 70 lac and 1 crore 80 lac) which is 33.74% of total population of Bangladesh's based on 2016 population report. This is totally wrong because in Bangladesh's history never reach total percentage of population of Hindu & others more than 10%. Hence, She is liar, stupefied on her statement. I requested to take action strongly against her from Bangladesh Government. See, from her statement now a days Hindu and other populations are living 18 Million(one crore 80 lac) which is 11% of the total population of Bangladesh based on 2016 population report (Where showing Bangladesh's total population is 163 Million). Finally, we can say her 2nd statement is true and acceptable but 3 Crores 70 lac is her big mistake which is not totally acceptable. Thanks
    Total Reply(1) Reply
    • no name ২০ জুলাই, ২০১৯, ১১:৩১ পিএম says : 0
      How come 30% hindu has been reached to 8%?

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

২২ সেপ্টেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ