Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

২৫ জুলাই বগুড়ার ৩ ইউনিয়ন, ৯ ওয়ার্ড ও জেলা পরিষদের দুটি শূন্য আসনে নির্বাচন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ২:৩৩ পিএম

আগামী ২৫ জুলাই বগুড়া জেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান এবং বিভিন্ন উপজেলার ৯টি ‘ওয়ার্ড মেম্বার’ এবং জেলা পরিষদের দুটি ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন হতে যাচ্ছে । এর মধ্যে শাজাহানপুর ও কাহালুর দুটি ওয়ার্ডে ইভিএমে এবং অন্যান্য স্থানে ভোট নেওয়া হবে ব্যালটের মাধ্যমে।
সম্প্রতি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করায় বগুড়া সদরের শাখারিয়া , শিবগঞ্জ উপজেলার রায়নগর এবং গাবতলীর রামেশ^রপুর ইউনিয়ন গুলোতে চেয়ারম্যানের শুন্য পদে নির্বাচন হচ্ছে । এর মধ্যে শাখারিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ মনোনিত এনামুল হক রুমি ও স্বতন্ত্র হিসেবে এবিএম কামরুল হুদা উজ্জল। এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক পদত্যাগ করে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ।
রায় নগরে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগের তাজুল ইসলাম । এখানে প্রতিদ্বন্দি¦তাকারী অপর ৪ জন প্রার্থী হলেন যথাক্রমে সালাউদ্দিন মিল্লাত, শফিকুল ইসলাম , নাসিত পারভেজ ও আব্দুর রশিদ । এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু পদত্যাগ করে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তবে প্রতিদ্বন্দীর লিখিত অভিযোগ তদন্ত করে নির্বাচন কমিশন শফিকুল ইসলামের মনোনয়ন বাতিল কওে দিলে তিনি বিষয়টি নিয়ে প্রতিকারের জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ।
গাবতলী উপজেলার রামেশরপুর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামীলীগের সেকেন্দার আলী। অন্যান্যরা হলেন যথাক্রমে আব্দুল ওয়াহাব, হোসনে আরা , জয়নাল আবেদীন ও মতিয়ার রহমান । এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন পদত্যাগ করে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।
এছাড়া বগুড়া জেলা পরিষদ সদস্যদের মধ্যে গাবতলী উপজেলার ১২ নম্বর ওয়ার্ড এর সদস্য এবং গাবতলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এএইচএম আজম খানের মৃত্যু এবং সোনাতলার ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মিনহাদুজ্জামান লিটন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুন্য ঘোষিত ওই দুটি আসনের সদস্যপদে নির্বাচন হবে ২৫ জুলাই ।
অন্যদিকে মৃত্যু ও অন্যান্য কারণে শুন্য ঘোষিত শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউপির ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ড, কাহালু উপজেলার পাইকড়ইউপির ৩নং সাধারণ ওয়ার্ড, মুরইলের ৮ নং সাধারণ ওয়ার্ড , জাম গ্রামের ৭ নং সাধারণ ওয়ার্ড , সোনাতলা উপজেলার দিগদাইড় ইউপির ৮ নং সাধারন ওয়ার্ড, জোড়গাছার ৫ নং সাধারণ ওয়ার্ড , শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউপির ৫ নং ওয়ার্ড , আদমদীঘী উপজেলার সান্তাহার ইউপির ৯ নং সাধারণ ওয়ার্ড , দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউপির ৪ নম্বর সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এরমধ্যে কাহালু ও শাজাহানপুরের দুটি ওয়ার্ডে ভোট নেওয়া হবে ইভিএমে বলে জানা গেছে।
এদিকে নির্বাচনে অংশগ্রহনকারী স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে সুষ্ঠু, শান্তিপুর্ণ, নিরপেক্ষ নির্বাচনের জন্য জেলা প্রশাসন, পুলিশ ও নির্বাচন কমিশনের কাছে একাধিক লিখিত ও মৌখিক অভিযোগ দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন