Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম ই-কমার্স সাইট সিন্দাবাদ ডটকমের যাত্রা শুরু

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যবসায়ের কেনাকাটার জন্য দেশের প্রথম ই-কমার্স সাইট সিন্দাবাদ ডটকম এর যাত্রা শুরু করলো। অনন্ত গ্রæপের একটি প্রতিষ্ঠান ‘জিরো গ্র্যাভিটি ভেঞ্চারস লিমিটেড’ এর অধীনে এই কমার্স সাইটটির যাত্রা শুরু হলো। এর ফলে এখন থেকে ব্যবসায়িক কেনাকাটার সকল সমাধান এক জায়গায় পাওয়া যাবে এই ওয়েব সাইটটিতে। গতকাল (রোববার) তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সিন্দাবাদ ডটকমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রæমার্স অ্যান্ড পার্টনারর্স অ্যাসেট ম্যানেজমেন্ট বাংলাদেশ এর সিইও এবং ফাউন্ডিং পার্টনার খালিদ কাদির, বেসিস এর প্রেসিডেন্ট শামীম আহসান, অনন্ত গ্রæপের ম্যানেজিং ডিরেক্টর শরিফ জহির, ডিরেক্টর আসিফ জহির এবং জিরো গ্র্যাভিটির সিইও এবং কো-ফাউন্ডার জীশান কিংশুক হক। সিন্দাবাদ ডটকম সাইটটিতে অফিস, ফ্যাক্টরি কিংবা যেকোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান কয়েকটি ক্লিক করেই, যেকোনো সময়ে, যেকোনো জায়গা থেকে নিজেদের সুবিধামত অর্ডার করতে পারবে। একদম সময়মত অফিস কিংবা ফ্যাক্টরিতে পৌঁছে যাবে অর্ডারকরা পণ্য। উদ্বোধনী অনুষ্ঠানে বলা হয়, সাইটটিতে ৫টি ক্যাটাগরিতে প্রায় ৬ হাজার পণ্য আছে। স্টেশনারি, অফিস সাফাই, হাউজ কিপিং আইটেম, ইলেক্ট্রিকাল আইটেম, আইটি ইকুইপমেন্ট, সেফটি অ্যান্ড সিকিউরিটি আইটেম- এ সবই পাওয়া যাবে পাইকারি মূল্যে। বিনিয়োগকারীদের মতে, আরও অনেক পণ্য এবং ক্যাটাগরি আসবে সামনের মাসগুলোতে।
তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী, জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার ইতোমধ্যেই বিভিন্ন পদক্ষেপ এবং প্রজেক্ট হাতে নিয়েছে আইটি সেক্টরকে ৫ বিলিয়ন ডলারের ইন্ডাস্ট্রিতে রূপান্তর করার জন্য। সিন্দাবাদ ডটকমের মতো ব্যবসায়িক কেনাকাটার ওয়েব সাইট, দেশের ই-কমার্স কে এগিয়ে নিয়ে যাওয়ায় অনেক অবদান রাখবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম ই-কমার্স সাইট সিন্দাবাদ ডটকমের যাত্রা শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ