Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা করতে চাই- নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৩:৫৭ পিএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশ বিরোধী জামাত-বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন এদেশের লক্ষ লক্ষ সরকারী গাছ কেটে বিরাণ ভ’মিতে পরিনত করেছিল। কিন্তু বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর প্রতিবছর গাছ রোপনের মাধ্যমে বাংলাদেশের চিত্র আবার সবুজ শ্যামল বাংলায় পরিনত হয়েছে। আমরা এ বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা করতে চাই। সে লক্ষ্য নিয়ে পরিকল্পনা মাফিক জননেত্রী দেশরতœ শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এদেশের উন্নয়ন এগিয়ে যাচ্ছে। শনিবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা কৃষি অধিদপ্তর আয়োজিত ৩ দিনের ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে সাংবাদিকেদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রিয়া সাহা নামে এক মহিলা বাংলাদেশের বিরুদ্ধে আমেরিকার প্রেসিডেন্টের কাছে যে অভিযোগ করেছেন - তিনি তা ব্যাক্তি স্বার্থেই করেছেন এবং নিশ্চয়ই এর পিছনে তার বা কোন স্বার্থান্বেষী গোষ্ঠীর স্বার্থ আছে। তিনি বলেন, এ ধরনের দু-একজন মানুষের অভিযোগ দিয়ে বাংলাদেশের মুল চেতনাকে কখনই ধ্বংশ করা যাবেনা। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রিয়া সাহা যে অভিযোগ করেছে-বাংলাদেশে এ ধরনের কোন পরিস্থিতি নেই। ইতিমধ্যেই বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদুত বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ একটা মডেল। বিভিন্ন ধর্মের মানুষের একসাথে বসবাসের শান্তিপুর্ণ আবাসভুমি পৃথিবীর কোথাও নেই। তিনি বলেন, ইতিপুর্বেও বিএনপির প্রধান কারাবন্দী বেগম খালেদা জিয়া আমেরিকা কংগ্রেসের কাছে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন এবং এগুলো একটি দেশবিরোধী কর্মকান্ড। বাংলাদেশ অসাম্প্রদিক চেতনায় যে মুক্তিযুদ্ধ করেছিলো, জিয়া-এরশাদ-খালেদারা সেই চেতনা ধ্বংশ করতে পারে নাই। এই ধরনের দু-একজন মানুষের অভিযোগ দিয়ে বাংলাদেশের মুল চেতনাকে কখনই ধ্বংশ করা যাবে না।
এ ধরনের অভিযোগকে দেশ বিরোধী হিসেবে আখ্যায়িত করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এতে আমরা বিচলিত নই। সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ আছে।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীরের সভাপতিত্বে বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, বিরল পৌরসভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, বিরল উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবার রহমান প্রমুখ।
শেষে তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে গাছের চারা বিতরন করেন এবং বৃক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে দিনাজপুর রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী অমেয় আত্মনন্দ মহারাজের হাতে অনুদানের পাঁচ লক্ষ টাকা প্রদান করেন।
এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিরল উপজেলার ধুকুরঝাড়ী নোনাখালে মৎস্য পোনা অবমুক্ত করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ