Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

ছিটকে গেলেন মাশরাফি, অধিনায়ক তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৪:১২ পিএম

শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নিজের চোটের অবস্থা নিয়ে বলেছিলেন, ‘দুই দিন অনুশীলন করেছি, সমস্যা হয়নি। এখন পর্যন্ত ইনশাআল্লাহ সব ঠিকঠাক আছে।’ অথচ রাত হতেই এলো দুঃসংবাদ, চোটে শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেছেন মাশরাফি মুর্তজা।

শুক্রবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না ওয়ানডে অধিনায়কের। তার জায়গায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে তামিম ইকবালকে। চোটের কোপ পড়লো মোহাম্মদ সাইফুদ্দিনের ওপরও। পিঠের ইনজুরিতে ছিটকে গেছেন এই পেস অলরাউন্ডার। তার জায়গায় দলে এসেছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। গতকাল শুক্রবার বিসিবি জানায়, পিঠের চোটে পড়া সাইফুদ্দিন সিরিজ চলাকালীন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর অধীনে থাকবেন পুনর্বাসন প্রক্রিয়ায়।

২৪ বছর বয়সী তাসকিন সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে। এরপর চোটের কারণে আর দলে ফিরতে পারেননি। মিস করেন বিশ্বকাপও।

শুক্রবার মিরপুরে অনুশীলনের সময় ডান পায়ে চোট পান মাশরাফি। এই চোটই শ্রীলঙ্কা যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে পাওয়া হ্যামস্ট্রিং চোট নিয়ে গোটা বিশ্বকাপ খেলেছেন তিনি। পুরোনো সেই জায়গায় আবারও আঘাত পেয়েছেন মাশরাফি।

বিবৃতিতে বিসিবি জানিয়েছে, হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে মাশরাফির। স্বাভাবিকভাবেই ২৬, ২৮ ও ৩১ জুলাই কলম্বোয় হতে যাওয়া তিন ওয়ানডেতে খেলা হচ্ছে না তার। এই পেসারের জায়গায় অধিনায়ক হিসেবে তামিমকে দায়িত্ব দিয়েছে বিসিবি।

মাশরাফির চোট নিয়ে বিসিবির চিকিৎসক বলেছেন, ‘আজ (শুক্রবার) অনুশীলনের সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি। দ্রæত পরীক্ষা-নিরীক্ষার পর তার গ্রেড-১ চোট ধরা পড়েছে। এই ধরনের চোট কাটিয়ে উঠতে তিন থকে চার সপ্তাহ সময় দরকার।’

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ