Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

মোহামেডান সমর্থক দল মহাপাগলের ব্যতিক্রমধর্মী আয়োজন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৮:১৫ পিএম

বাংলাদেশ ফুটবলের ঐতিহ্যের ধারক-বাহক দুই বহুল জনপ্রিয় দল ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড। এ দুই দলের মর্যাদার লড়াইয়ের আকর্ষন-উত্তেজনা মাতামাতির একটা ভিন্ন মাত্রা রয়েছে। একটা সময় ছিলো ট্রফি হাতছাড়া হলেও প্রতিদ্বন্দ্বি চিরশত্রুর বিপক্ষে জয়টাই ছিলো দু’দলের ভক্তদের কাছে অনেকটাই চ্যাম্পিয়নের সুখ পাবার আনন্দ। সেই ১৯৭৫ সালে স্বাধীনতার পরবর্তি সময়ে মোহামেডান যেবার প্রথম লিগ চ্যাম্পিয়ন হয়েছিল সেবার দাপটের সঙ্গেই খেলে চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনীকে হারিয়েছিল ৪-০ গোলে। ঠিক ৪৪ বছর পর এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)’র দ্বিতীয় লেগে ১৬ জুলাই সাদাকালোরা ৪-০ ব্যবধানে হারায় আবাহনীকে। দলের এমন স্মরণীয় জয়ে আনন্দের মাত্র বাড়াতে শনিবার মতিঝিলস্থ ক্লাব প্যাভিলিয়নে মোহামেডান সমর্থক দল ‘মহাপাগল’ আয়োজন করে ব্যতিক্রমধর্মী এক অনুষ্ঠানের।

এ অনুষ্ঠানে ক্লাবের সদ্য বিদায়ী তারকা ফুটবলার শরিফ ও অধিনায়ক জাহিদ হাসান এমিলি’কে ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানায় ‘মহাপাগল’। আগামী দিন গুলোতে মোহামেডানের শক্তভাবে ঘুরে দাড়ানোর আশায় বুক বেধে ক্লাবের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের সঙ্গে নিয়ে কেক কেটে ও মিস্টি মুখ করিয়ে উৎসবে মেতে উঠেছিলো ‘মহাপাগলে’র সদস্যরা। ভক্তরা মনে করেন ফুটবল জাগরনে মোহামেডানের বিকল্প নেই। তাই তাদের চাওয়া আগামীতে ভাল দল গড়ার মাঝে শক্তভাবে ঘুরে দাড়াক প্রিয় মোহামেডান। ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোহামেডানের পরিচালক সারওয়ার হোসেন, অধিনায়ক এমিলি, কোচ শেন লি এবং মহাপাগলের প্রতিষ্ঠাতা টি.ইসলাম তারিক, টিক্কু জামান ও ইমরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন