Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ইরানে আগ্রাসন হলে মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়বে : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ার করে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ইরানের উপর আগ্রাসন চালালে পুরো মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়বে। সম্ভাব্য সে যুদ্ধ যুক্তরাষ্ট্রশুরু করলেও তারা তা শেষ করতে পারবে না। শুক্রবার ইরানের সংসদ স্পিকারের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে এক বৈঠকে হাসান নাসরুল্লাহ এসব কথা বলেন। তিনি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা খামেনীর বক্তব্য উদ্ধৃত করে বলেন, যুক্তরাষ্ট্রইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার অবস্থায় নেই; আর যুদ্ধ শুরু করলেও তারা তা শেষ করতে পারবে না।” হিজবুল্লাহ মহাসচিব বলেন, ইসরাইলের অপরাধযজ্ঞ, আগ্রাসন ও বাড়তি দাবি রুখে দেওয়ার ক্ষেত্রে প্রতিরোধই হচ্ছে একমাত্র এবং সবচেয়ে কার্যকর উপায়। দখলদার ইহুদিবাদীরা দুনিয়ার সবচেয়ে যুক্তিহীন সৃষ্টি উল্লেখ করে হাসান নাসরুল্লাহ বলেন, তারা প্রতিবাদের ভাষা ছাড়া অন্য কিছু বোঝে না। ইহুদিদের বিরুদ্ধে হিজবুল্লাহর কোনো ঘৃণা নেই তবে তিনি ইহুদি ধর্মীয় স¤প্রদায়ের সদস্যদেরকে ইহুদিবাদীর হাতের খেলনা হিসেবে ব্যবহৃত না হওয়ার জন্য সতর্ক করেন। ইসরাইল ও আমেরিকার শয়তানি কর্মকান্ডের পরও হিজবুল্লাহ তার সেরা অবস্থানে রয়েছে বলেও তিনি মন্তব্য করেন। পার্সটুডে।



 

Show all comments
  • s.m al-.shahriar ২১ জুলাই, ২০১৯, ১:২৯ এএম says : 0
    অ্যামেরিকা প্রমাণ করছে ইরান মধ্যপ্রাচ্যের একমাত্র সুপার পাওয়ার।
    Total Reply(0) Reply
  • মনিরুল ইসলাম ২১ জুলাই, ২০১৯, ১:২৯ এএম says : 0
    সাবাশ হিজবুল্লাহ
    Total Reply(0) Reply
  • Borhan Ud-dbin ২১ জুলাই, ২০১৯, ১:৩০ এএম says : 0
    ইরানি রেভল্যুশনারি গার্ড অনুমোদিত বার্তা সংস্থা দ্য তাসনিম ইরানের বন্দর ও উপকূলবর্তী সংস্থার বরাত দিয়ে জানিয়েছে, ব্রিটিশ তেলবাহী ট্যাংকার স্টেনা ইমপেরো সমস্যা করছিল বলে তথ্য ছিল তাদের হাতে। তারা তিনটি নিয়ম ভেঙেছিল। জিপিএস বন্ধ করে রেখেছিল, প্রবেশমুখের দিকে না গিয়ে হরমুজ প্রণালির দিকে যাচ্ছিল এবং সতর্কবার্তা অমান্য করছিল। এ কারণে ট্যাংকারটিকে জব্দ করা হয়।
    Total Reply(0) Reply
  • Moynul ২১ জুলাই, ২০১৯, ১:৩০ এএম says : 0
    Great job done by Iranian coast guard. Strogly support such a bold step which simply shows Iranian's power and their strong military capability.
    Total Reply(0) Reply
  • আবুল খায়ের মিজান ২১ জুলাই, ২০১৯, ১:৩০ এএম says : 0
    good news, have read this news feeling good.
    Total Reply(0) Reply
  • Himu ২১ জুলাই, ২০১৯, ১:৩১ এএম says : 0
    আমেরিকা, ইজরায়েল, সৌদি আরব সুন্দর করে ফাঁদ পেতেছে। আর ইরান সুন্দর করে তাতে পা দিচ্ছে। আরেকটা ইরাক না হলে আর চলছে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ