Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

‘অঙ্গবস্ত্র’ পরিয়ে স্কুলশিক্ষার্থীদের সদস্য করল বিজেপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

গৈরিকীকরণের হিড়িক ভারতজুড়ে। আর সেই গ্রাস থেকে শেষমেশ বাদ পড়ল না স্কুলশিক্ষার্থীরাও। উত্তরপ্রদেশের চন্দৌলির বিধায়ক সুশীল সিং স্কুল ছাত্রদের সোজা বিজেপি পার্টির মেম্বার করে নাম অবধি নথিভুক্ত করে নিলেন।
উত্তরপ্রদেশের রাজনীতিতে চর্চিত মুখ সুশীল সিং। মাফিয়া ডন এবং রাজনীতিবিদ ব্রিজেশ সিংয়ের ভাইপো আসলে এই সুশীল সিং। চন্দৌলির ওই স্কুলে এসেই ছাত্র-ছাত্রীদের মেম্বারশিপ ফর্ম ভরতে বলেন তিনি। এখানেই শেষ নয় তার কীর্তি। সঙ্গে ওই স্কুলপড়ুয়াদের গায়ে গেরুয়া ‘অঙ্গবস্ত্র’ও তুলে দেন, যে বস্ত্রে জ্বলজ্বল করছে বিজেপির প্রতীক পদ্ম।

ক্লাসরুমে একরকম ঘটা করেই ছাত্র-ছাত্রীদের দলে নেয়া হচ্ছে বলে ঘোষণা করেন সুশীল সিং। ওই স্কুলেরই এক সিনিয়র শিক্ষক বললেন, ‘সুশীল সিং এই এলাকার বাহুবলী। তার কথা মুখের ওপর নাকচ করে দেয়ার বান্দা এখানে এখনও অবধি কেউ নেই। বিজেপি-তে নাম লেখানো হয়েছে বেশ কিছু নাবালকেরও। কিন্তু কে তার ধার ধারে!’

বিজেপিতে যোগদানের এমনতর হিড়িক নিয়েই হরেক কিসিমের মিমের ছড়াছড়ি সোশ্যাল মিডিয়ায়। এমনকি দিনকয়েক আগেই ডিজিটালে এমনও মেসেজ এসেছে যেখানে লেখা হয়েছে, ‘শিগগিরই বিজেপিতে যোগদান করুন, ভারতকে মহাকাশে পাঠাতে!’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ