Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

যুক্তরাজ্য সফর শেষে গতকাল দেশে ফিরেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। গতকাল আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সফরকালে বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যে অনুষ্ঠিত দিনব্যাপী ‘দি চিফ অব দি এয়ার স্টাফস এয়ার অ্যান্ড স্পেস পাওয়ার কনফারন্সে’ অংশগ্রহণ করেন। এ বছর কনফারেন্সের বিষয়বস্তু ছিল ‘মাল্টি ডমেইন অপারশেনস্ ফর দি নেক্সট জেনারেশন এয়ার ফোর্স।’ সম্মেলনে আকাশ, সাইবার ও কৃত্রিম বুদ্ধিমত্তা ক্ষেত্রে উদ্ভাবনী প্রযুক্তি এবং পরিকল্পিত অপারেশনের জন্য সম্ভাব্য জটিল চ্যালেঞ্জ মোকাবিলার বিষয় নিয়ে আলোচনা করা হয়। সম্মেলনে যুক্তরাজ্যের জ্যেষ্ঠ মন্ত্রী, বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা অংশগ্রহণ করেন। ভবিষ্যৎ প্রজন্মের বিমান বাহিনীর স্থায়ী কার্যকারিতা নিশ্চিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে সম্মেলনে আশা করা যায়। গত মঙ্গলবার (১৬ জুলাই) বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান েেসরনিয়াবাত সস্ত্রীক যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বাহিনী প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ