Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে মিছিল সফল করুন

ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান আগামী ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে বলেছেন, ভারতের বিভিন্ন রাজ্যে উগ্রবাদী হিন্দু সন্ত্রাসীরা নিরীহ মুসলমানদের হত্যা, নির্যাতন ও হয়রানি অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে। ধর্মনিরপেক্ষতার শ্লোগান দিয়ে তারা মুসলমানদের ওপর নির্যাতনের স্টীম রোলার চালাচ্ছে। ভারতে মুসলিম নির্যাতন বন্ধ করতে হবে। গতকাল শনিবার দুপুরে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে অনুষ্ঠিতব্য গণমিছিল ও স্মারকলিপি কর্মসূচি প্রস্তুতি পর্যালোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব প্রিন্সিপাল মাওলানা নেয়ামতুল্লাহ আল-ফরিদী, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ ও অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন।

ইসকন নিষিদ্ধের দাবি
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস (ইসকন) সেবার আঁড়ালে উস্কানিমূলক ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে। বাংলাদেশে অবিলম্বে ইসকনের কার্যক্রম নিষিদ্ধ করতে হবে । গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের জরুরি প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ