Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যাকবলিত এলাকায় আ. লীগের ছয় টিম যাচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দেশের বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ত্রাণ বিতরণের জন্য ৬টি টিম গঠন করা হয়। দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী এই কর্মসূচির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। টিমগুলো হলো- টিম-১ : কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর জেলায় জাহাঙ্গীর কবির নানক, যুগ্মা-সাধারণ সম্পাদক, বি এম মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক, টিপু মুন্সী অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও মন্ত্রী, বাণিজ্য মন্ত্রণালয়। ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, নুরুজ্জামান আহমেদ মন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয়।

টিম-২ : সিরাজগঞ্জ, গাইবান্ধা, বগুড়া জেলার দায়িত্বে রয়েছেন মোহাম্মদ নাসিম এমপি সভাপতিমন্ডলীর সদস্য, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি সাংগঠনিক সম্পাদক, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী, শ্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, মন্ত্রী খাদ্য মন্ত্রণালয়, অধ্যাপক মেরিনা জাহান সদস্য, কার্যনির্বাহী সংসদ।

টিম-৩ : সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলায় যাচ্ছেন নুরুল ইসলাম নাহিদ এমপি সভাপতিমন্ডলীর সদস্য, মাহবুবউল আলম হানিফ এমপি যুগ্ম-সাধারণ সম্পাদক, আহমদ হোসেন সাংগঠনিক সম্পাদক, মো. মিজবাহ উদ্দিন সিরাজ সাংগঠনিক সম্পাদক, নুরুল মজিদ হুমায়ুন এমপি, সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও মন্ত্রী, শিল্প মন্ত্রণালয় বদরুদ্দিন আহমেদ কামরান, সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং এম এ মান্নান মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয়, মো. শাহাব উদ্দিন মন্ত্রী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও ডা. মো. এনামুর রহমান প্রতিমন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

টিম-৪ চট্টগ্রাম, বান্দরবান, ফেনী জেলার দায়িত্বে রয়েছেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সভাপতিমন্ডলীর সদস্য, ড. হাছান মাহমুদ প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মন্ত্রী তথ্য মন্ত্রণালয়, এ কে এম এনামুল হক শামীম সাংগঠনিক সম্পাদক ও উপমন্ত্রী পানি সম্পদ মন্ত্রণালয়. ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংগঠনিক সম্পাদক ও উপমন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়, ফরিদুননাহার লাইলী কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, আমিমুল ইসলাম উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক, দীপঙ্কর তালুকদার এমপি, সদস্য, কার্যনির্বাহী সংসদ, বীর বাহাদুর উশৈসিং মন্ত্রী, পার্বত্য চট্টগ্রম বিষয়ক মন্ত্রণালয়।

টিম-৫ : মুন্সীগঞ্জ, চাঁদপুর জেলার দায়িত্বে রয়েছেন, ডা. দীপু মনি যুগ্ম-সাধারণ সম্পাদক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক, ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ফজিলাতুন নেসা ইন্দিরা মহিলা বিষয়ক সম্পাদক ও প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, হারুনুর রশীদ যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, হাবিবুর রহমান সিরাজ শ্রম বিষয়ক সম্পাদক, এস এম কামাল হোসেন সদস্য কার্যনির্বাহী সংসদ, মো. গোলাম কবীর রব্বানী চিনু সদস্য, কার্যনির্বাহী সংসদ।

টিম-৬ মানিকগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর জেলায় যারা দায়িত্ব পালন করবেন তারা হলেন, ড. মো. আব্দুর রাজ্জাক সভাপতিমন্ডলীর সদস্য ও মন্ত্রী কৃষি মন্ত্রণালয়, অ্যাডভোকেট আফজাল হোসেন তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, শামসুন নাহার চাঁপা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, অসীম কুমার উকিল এমপি সংস্কৃতি বিষয়ক সম্পাদক, সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি সদস্য কার্যনির্বাহী সংসদ অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার সদস্য কার্যনির্বাহী সংসদ, আনোয়ার হোসেন সদস্য কার্যনির্বাহী সংসদ, মারুফা আক্তার পপি, সদস্য কার্যনির্বাহী সংসদ, উপাধ্যক্ষ রেমন্ড আরেং সদস্য কার্যনির্বাহী সংসদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ