Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

নারী-শিশু হত্যা ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে যশোরে সমাবেশ বিক্ষোভ

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দেশব্যাপী নারী ও শিশু হত্যা ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে শনিবার যশোরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জেলা শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।

কমিটির সভাপতি অর্চনা বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাঁচতে শেখার নির্বাহী পরিচালক আঞ্জেলা গোমেজ, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি সদস্য সচিব বিথীকা সরকার, সাংস্কৃতিক নেতা হারুন-অর রশিদ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান দুলু, ট্রেড ইউনিয়ন কেন্দ্র যশোরের সাধারণ সম্পাদক মাহবুুবুর রহমান মজনু।

সমাবেশে বক্তারা বলেন, নারীর প্রতি সহিংসতা দিন দিন বেড়েই চলছে। নারী ঘরের ভেতর স্বজনদের হাতে যেমন, তেমনি বাইরেও হচ্ছেন অন্যদের হাতে নিগৃহীত। ধারাবাহিকভাবে নারীর ওপর চলছে যৌন নিপীড়ন, ধর্ষণ, খুন। এ বছরই ৬৩০টির বেশি ধর্ষণের ঘটনা ঘটেছে।
এর শিকার এক-তৃতীয়াংশই শিশু। অর্ধশতাধিক জনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই ধর্ষকরা রাজনৈতিক আশ্রয় ও অর্থবিত্ত-ক্ষমতার প্রভাবে অপকর্ম করেও পার পেয়ে যায়। এজন্য নারীর প্রতি সহিংসতা বন্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন