Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের নির্বাচনী ডামাডোলে বগুড়া

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ফের নির্বাচনের ঢামাঢোলে মাততে যাচ্ছে বগুড়া। আগামী ২৫ জুলাই বগুড়া জেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান এবং বিভিন্ন উপজেলার ৯টি ওয়ার্ড মেম্বার এবং জেলা পরিষদের দুটি ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন হতে যাচ্ছে। এর মধ্যে শাজাহানপুর ও কাহালুর দুটি ওয়ার্ডে ইভিএমে এবং অন্যান্য স্থানে ভোট নেওয়া হবে ব্যালটের মাধ্যমে।

স¤প্রতি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করায় বগুড়া সদরের শাখারিয়া, শিবগঞ্জ উপজেলার রায়নগর এবং গাবতলীর রামেশ^রপুর ইউনিয়ন গুলোতে চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচন হচ্ছে। এর মধ্যে শাখারিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন আওয়ামী লীগ মনোনিত এনামুল হক রুমি ও স্বতন্ত্র হিসেবে এবিএম কামরুল হুদা উজ্জল। এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক পদত্যাগ করে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ।

রায় নগরে প্রতিদ্ব›িদ্বতা করছেন আওয়ামী লীগের তাজুল ইসলাম। এখানে প্রতিদ্বন্দি¦তাকারী অপর ৪ জন প্রার্থী হলেন যথাক্রমে সালাউদ্দিন মিল্লাত, শফিকুল ইসলাম, নাসিত পারভেজ ও আব্দুর রশিদ। এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু পদত্যাগ করে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। গাবতলী উপজেলার রামেশ^রপুর ইউনিয়নে প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন আওয়ামী লীগের সেকেন্দার আলী। অন্যান্যরা হলেন যথাক্রমে আব্দুল ওয়াহাব, হোসনে আরা , জয়নাল আবেদীন ও মতিয়ার রহমান । এই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন পদত্যাগ করে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া বগুড়া জেলা পরিষদ সদস্যদের মধ্যে গাবতলী উপজেলার ১২ নম্বর ওয়ার্ড এর সদস্য এবং গাবতলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এএইচএম আজম খানের মৃত্যু এবং সোনাতলার ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মিনহাদুজ্জামান লিটন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুন্য ঘোষিত ওই দুটি আসনের সদস্যপদে নির্বাচন হবে ২৫ জুলাই। অন্যদিকে মৃত্যু ও অন্যান্য কারণে শূন্য ঘোষিত শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউপির ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ড, কাহালু উপজেলার পাইকড়ইউপির ৩নং সাধারণ ওয়ার্ড, মুরইলের ৮ নং সাধারণ ওয়ার্ড, জাম গ্রামের ৭ নং সাধারণ ওয়ার্ড, সোনাতলা উপজেলার দিগদাইড় ইউপির ৮ নং সাধারণ ওয়ার্ড, জোড়গাছার ৫ নং সাধারণ ওয়ার্ড, শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউপির ৫ নং ওয়ার্ড, আদমদীঘী উপজেলার সান্তাহার ইউপির ৯ নং সাধারণ ওয়ার্ড, দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউপির ৪ নম্বর সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে কাহালু ও শাজাহানপুরের দুটি ওয়ার্ডে ভোট নেওয়া হবে ইভিএমে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের নির্বাচনী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ