Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

চাকায় ওড়না পেঁচিয়ে মাদরাসাছাত্রী নিহত

বিভিন্ন স্থানে নিহত আরো ৫

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে আলেয়া খাতুন (১২) নামের এক মাদরাসা ছাত্রী নিহত হয়েছে। এছাড়া গতকাল বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে 

ফরিদপুরে ২, গাজীপুর, আশুলিয়া ও রাজশাহীতে একজন করে।

ফরিদপুর : ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে ঢাকা-খুলনা মহাসড়কে ট্রাক উল্টে খাদে পড়ে দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ জন। তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল জানান, ঢাকা থেকে পিরোজপুরগামী বিদ্যুতের মালামাল বহনকারী একটি ট্রাক শনিবার ভোররাতে ঢাকা-খুলনা মহাসড়কের ধুলদীতে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়।

তিনি আরও জানান, শ্রমিকরা উল্টে যাওয়া ট্রাকের মালামালের নিচে চাপা পড়েন। পরে ট্রাক সরিয়ে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় দুই শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। তাৎক্ষণিক তাদের পরিচয় জানা যায়নি।

নুরুল আলম জানান, গুরুতর আহত অবস্থায় আরও পাঁচ জনকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গাজীপুর : গাজীপুরে ট্রাকের নষ্ট চাকা পাল্টাতে গিয়ে নিচে চাপা পড়ে ওই ট্রাকের হেলপার আরিফ আলী (৪০) নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে মহানগরের ভোগড়া-বাইপাস সড়কের পেয়ারা বাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আরিফ আলী রাজশাহীর পবা উপজেলার গোবিন্দপুর গ্রামের বাসিন্দা। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার এসআই মো. ইব্রাহিম খলিল জানান, শনিবার দুপুর সোয়া ২টার দিকে পেয়ারা বাগান এলাকায় চট্টগ্রামগামী পেঁয়াজ বোঝাই একটি ট্রাকের চাকা নষ্ট হয়ে যায়। পরে ট্রাকের হেলপার আরিফ ট্রাকে ‘জগ’ লাগিয়ে চাকা পরিবর্তন করতে যান। এক পর্যায়ে ট্রাকটি উল্টে গিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে তিনি ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদায় ‹পাখিভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে আলেয়া খাতুন (১২) নামের এক মাদরাসা ছাত্রী নিহত হয়েছে। গতকাল শনিবার বিকাল ৪টার দিকে উপজেলার তালসারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাদরাসা ছাত্রী পার্শ্ববর্তী চন্দ্রবাস গ্রামের মিজানুর রহমানের মেয়ে এবং জগন্নাথপুর বালিকা দাখিল মাদরাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস জানান, বিকালে মাদরাসা ছুটি হলে ব্যাটারীচালিত পাখিভ্যানে করে বাড়ি ফিরছিলো আলেয়া। পথে তালসারি এলাকায় পৌঁছলে ভ্যানের চাকায় তার ওড়না পেঁচিয়ে যায়। এসময় রাস্তায় ছিটকে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
রাজশাহী : রাজশাহীর চারঘাটে সড়ক দুর্ঘটনায় মীম (৮) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। গতকাল শনিবার (২০ জুলাই) দুপুরে উপজেলার নিমপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, শিশু মীম জাইগিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। সে পুঠিয়া উপজেলার বারইপাড়া গ্রামের সোহেল রানার মেয়ে।

আশুলিয়ায় : আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছে। গতকাল শনিবার ভোর ৪টায় নবীনগর চন্দ্রা মসহাসড়কের আশুলিয়ার মোজারমিল এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো.জামিনুর রহমান জানায়, শনিবার ভোরে আশুলিয়ার মোজারমিল এলাকায় ময়লা বোঝাই ভটভটি নিয়ে যাচ্ছিলেন কয়েকজন শ্রমিক। এসময় কুড়িগ্রাম থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি গাড়ি ময়লা বোঝাই ভটভটি গাড়িটিকে চাপা দিলে এই দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ