Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

সেই স্টোকসই সেরা নিউজিল্যান্ডার!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

জন্ম নিউজিল্যান্ডে। তবে খেলোয়াড়ী জীবনে এসে বনে গেছেন পুরোদস্তুর ইংলিশ। ইংল্যান্ডের নাগরিকত্বও নিয়েছেন তিনি। নিজ দেশ ছেড়ে অন্য দেশের হয়ে কেবল খেলেনইনি। জিতিয়েছেন বিশ্বকাপ শিরোপাও। আর ওই শিরোপাটাও এসেছে নিজের জন্মস্থান নিউজিল্যান্ডকে হারিয়ে। বেন স্টোকসের নামটা আর না বললেও চলছি। বিশ্বকাপ জয়ে তার ছিল গুরুত্বপূর্ণ অবদান। যে কারণে ফাইনালে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। শুধু তাই নয়, রীতিমতো বর্ষসেরা নিউজিল্যান্ডার হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে স্টোকসকে। চলতি বছরে নিউজিল্যান্ডের সেরা ব্যক্তিত্বের পুরষ্কার পেতেও পারেন তিনি। তবে এক্ষেত্রে তার প্রতিদ্ব›দ্বী হিসেবে রয়েছেন কিউই ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন।

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জেতানোর পরেও বর্ষসেরা নিউজিল্যান্ডার হিসেবে স্টোকসকে মনোনয়ন দেয়া হলো কেন? - এমন কৌতূহল ছিল সবার মনেই। তবে এক কথাতেই তা দূর করে দিয়েছেন পুরষ্কারটির প্রধান বিচারক ক্যামেরন ব্যানেট, ‘স্টোকস হয়তো নিউজিল্যান্ডের হয়ে খেলেনি। তবে তার জন্ম ক্রাইস্টচার্চে এবং তার বাবা এখনও সেখানে বসবাস করে। হ্যাঁ হয়তো আরও অনেককেই এখানে নেয়া যেত মনোনয়নে। তবে আমরা মনে করি স্টোকস এ মনোনয়নের যোগ্য।’ এসময় নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের প্রশংসায় ব্যানেট বলেন, ‘একজন নিউজিল্যান্ডার হিসেবে আমরা যেসব গুণ চাই, তার সবটাই আছে উইলিয়ামসনের মধ্যে। সাহস, সততা। মানবিকতায় ভরপুর এক ব্যক্তিত্ব সে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

২৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ