Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

ঢাবি ক্যাম্পাসে মেট্রোরেলের স্টেশন চান না শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে মেট্রোরেলের স্টেশন না বসানোর দাবি জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এ দাবিতে গতকাল শনিবার বিকালে বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেন তারা। এসময় তারা টিএসসির দেয়াল ভাঙারও প্রতিবাদ জানান। ডাকসুর দুইজন সদস্য শিক্ষার্থীদের আন্দোলনে সম্মতি জানিয়েছেন।
ঢাবি অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আফিয়া জাহান সুস্মিতা বলেন, ‘ক্যাম্পাসের ভিতর দিয়ে মেট্রোরেল নিয়ে যাচ্ছে। এটা নিয়ে প্রথম দিকে আমরা আন্দোলনও করেছি। কিন্তু এখন ক্যাম্পাসে যদি মেট্রোরেলের স্টেশন বসানো হয়। তাহলে পুরো ঢাকা শহরের মানুষ এখানে নামবে। তখন ক্যাম্পাস গুলিস্তানে পরিণত হবে। আমরা চাইনা যে আমাদের প্রিয় ক্যাম্পাস গুলিস্তানে পরিণত হোক।’
দাবির প্রতি সম্মতি জানিয়ে ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত বলেন, ‘ক্যাম্পাসের ভেতর দিয়ে মেট্রোরেল হচ্ছে। তা আমরা মেনে নিলেও স্টেশন বসানোর সিদ্ধান্ত কোনোভাবেই মেনো নিবো না। শাহবাগে স্টেশন হলে টিএসসি এলাকায় স্টেশন বসানোর কোনো প্রয়োজন নেই। তাই শিক্ষার্থীদের স্বার্থে স্টেশন বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।’ মানববন্ধনে আরও অংশগ্রহণ করেন ডাকসুর সদস্য মাহমুদুল হাসান।
ঢাবি প্রক্টর প্রফেসর ড.একে এম গোলাম রব্বানী এ বিষয়ে বলেন, ‘মেট্রোরেলের কিছু কাজ চলছে। এই মর্মে আমরা অবহিত হয়েছি। এটা মেট্রোরেল কর্তৃপক্ষ দেখছে। শিক্ষার্থীদের প্রতিবাদের বিষয়ে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা কোনো মতামত থাকলে অবশ্যই বলবে। কিন্তু কোনো ধরণের সাংঘর্ষিক অবস্থান আমরা পরিহার করবো। আর এ বিষয়ে মেট্রোরেল কর্তৃপক্ষকে বার্তা দেওয়া হয়েছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ