Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

রোটারি ক্লাব অব ঢাকা ডাউনটাউন’র ৩৫তম অভিষেক অনুষ্ঠিত

মানবিক বোধের বিস্তার ঘটাচ্ছেন রোটারিয়ানরা : মার্কিন রাষ্ট্রদূত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বছরজুড়ে সেবামূলক কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘রোটারি ক্লাব অব ঢাকা ডাউনটাউন’র ৩৫তম অভিষেক। গতকাল শনিবার সন্ধ্যায় ঢাকা ক্লাব’র স্যামসন এইচ. চৌধুরি সেন্টারে অনুষ্ঠিত অভিষেকে প্রধান অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিস্টার আর্ল রবার্ট মিলার।

সম্মানিত অতিথি ছিলেন রোটারি ক্লাব অব বাংলাদেশ’র ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান এম. খায়রুল আলম। অনুষ্ঠানে রোটারিয়ান ফাতেমা আক্তার, রোটারিয়ান শাহানা মহিউদ্দিন, রোটারিয়ান দীন মোহাম্মদ খান, ইকবাল আহমদ, রোটারিয়ান অ্যাডভোটে ইকবাল করিমসহ শতাধিক রোটারিয়ান অংশ নেন। এতে বিদায়ী প্রেসিডেন্ট কাজী আবু জাফর মোহাম্মদ সালেহ, রোটারিয়ান হারুন মাহমুদ, ডিস্ট্রিক্ট গভর্নর এম. খায়রুল আলম, রোটারিয়ান মাহফুজা বেগম, রোটারিয়ান আফজাল হোসেন, রোটারিয়ান আব্দুর রউফ মিয়া প্রমুখ বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় মার্কিন রাষ্ট্রদূত মি. আর্ল বরার্ট বলেন, রোটারিয়ান ক্লাব একটি আন্তর্জাতিক সংগঠন। বিভিন্ন দেশের নাগরিকদের মাঝে সম্পর্কোন্নয়নে রোটারি ক্লাব ভূমিকা রাখছে। সেবামূলক কার্যক্রমের মধ্য দিয়ে ১২ মিলিয়ন রোটারিয়ান মানবিক বোধের বিস্তার ঘটাচ্ছেন। এমন একটি সংগঠনের ৩৫তম অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে পেরে নিজেকে সম্মানিত বোধ করছি। মার্কিন রাষ্ট্রদূত বলেন, রোটারি ক্লাবের মধ্য দিয়ে বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র বিশেষত, যুবশক্তির উন্নয়নের সুযোগ নিতে পারে।
অভিষেক অনুষ্ঠানে ২০১৯-২০২০ সালে বৃক্ষ রোপণ, চক্ষু শিবির, দন্ত শিবির, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বৃদ্ধাশ্রমে বনভোজন, শীতবস্ত্র বিতরণ, স্বাক্ষরতা অভিযান, স্যানিটেশনসহ বছরব্যাপী কর্র্মসূচি ঘোষণা করেন ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান এম. খায়রুল আলম।

অভিষেকে নবীন রোটারিয়ানদের পরিচয় করিয়ে দেয়া হয়। পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে শেষে গত এক বছরে তৌফিক এম. সেরাজ, রূহুল হকসহ মৃত্যুবরণকারী রোটারিয়ানদের রূহের মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন