Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে তালা, অচল ঢাবি

ঢাবি | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৯:৫৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ভবনে তালা দিয়েছে শিক্ষার্থীদের একাংশ। রোববার ভোরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, কলাভবন, বাণিজ্য শিক্ষা অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদে তালা লাগায়।

এসময় আন্দোলনকারীরা অধিভুক্তি বাতিলের দাবী না মেনে নেয়া পর্যন্ত তালা খুলবেনা বলে জানান।

এ বিষয়ে অান্দোলন কর্মী অাসিফ বলেন ,অামরা রেজিস্টার বিল্ডিং, কলাভবন, এফবিএস, সমাজ বিজ্ঞান অনুষদে তালা ঝুলিয়েছি। সাত কলেজের বাতিলের সুনির্দিষ্ট আশ্বাস পাওয়ার আগে আমাদের অবস্থান থেকে সরে আসবো না।

এদিকে শিক্ষার্থীদের একাংশের আন্দোলনের ফলে সকালে ক্লাস করতে এসে ফিরে গিয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এরআগে ৮টায় কর্মচারীরা তালা খুলতে আসলে তাদেরকে তালা খুলতে বাঁধা দেয় আন্দোলনকারীরা।

এ আন্দোলনে ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীদের অংশ নিতে দেখা গেছে। তবে অধিকাংশ শিক্ষার্থী ক্লাস করতে আসলেও তাদের ভিতরে ডুকতে দেয়নি আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের দাবি, অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় নিজেদের ঢাবির শিক্ষার্থী পরিচয় দেয়, ফলে তাদের পরিচয় সংকটে পড়তে হচ্ছে।

সকাল ৮টায় কলা ভবনের সামনে সরজমিনে গিয়ে দেয়া যায়, অধিকাংশ শিক্ষার্থী ক্লাস করতে আসলেও ৩ জন ছাত্রী ও ৩ জন ছাত্র মূল ভবনে তালা লাগিয়ে হাতে ফেস্টুন নিয়ে বসে আছে। এসময় ক্লাস করাতে আসা শিক্ষকরা ৭ কলেজ সমস্যার সমাধান আস্তে আস্তে হবে আশ্বাস দিয়ে তালা খুলে দিতে আহ্বান জানালেও তারা আন্দোলন থেকে সরে আসেননি।



 

Show all comments
  • এস আলম ২১ জুলাই, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    অযৌক্তিক আন্দোলন এটি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ