Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দায়িত্ব ছাড়লেন ম্যাকমিলান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৩:৫০ পিএম

নিউজিল্যান্ডের হয়ে টানা পাঁচ বছরের কোচিং ক্যারিয়ারের সমাপ্তি টানলেন ক্রেগ ম্যাকমিলান। কিউই দলের এই সফলতম ব্যাটিং কোচের হাত ধরেই তৈরি হয়েছে বৈচিত্রময় ব্যাটিং লাইনআপ। তার সময়েই নিউজিল্যান্ড দুইবার রানার্সআপ হয়েছে।
নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা এক সময়ের মিডল অর্ডারের অন্যতম প্রাণভোমরা অবশ্য চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই জানিয়ে দিয়েছিলেন, চুক্তি অনুযায়ী তার কোচিংয়ের সময়সীমা শেষ হলেই তিনি কোচিংয়ের দায়িত্ব থেকে সরে আসবেন। তাই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপই ছিল নিউজিল্যান্ড দলের কোচ হিসেবে তার শেষ অ্যাসাইনমেন্ট।
এ প্রসঙ্গে নিজের ভেরিফাইড টুইটাাের তিনি লিখেছেন, ‘ব্ল্যাকক্যাপসের ব্যাটিং কোচ হিসেবে আমার সময় শেষ হয়ে গিয়েছে। দীর্ঘ পাঁচ বছর আমি বিভিন্ন খেলোয়াড় ও সহকর্মীদের সঙ্গে কাজ করে খুবই গর্বিত।’
উল্লেখ্য, নিউজিল্যান্ডের হয়ে ১৯৯৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচে তার অভিষেক হয়েছিলো। ২০০৭ সালে অবসর নেয়ার আগ পর্যন্ত দলের অপরিহার্য অংশ হিসেবেই বিবেচনা করা হতো তাকে। তার এক দশকের ক্যারিয়ারে ৫৫টি টেস্ট, ১৯৭টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৭ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০
১২ ফেব্রুয়ারি, ২০২০
১২ ফেব্রুয়ারি, ২০২০
১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন