Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

গরমে অপরাধ না করতে নাগরিকদেরকে আহ্বান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৪:৩০ পিএম

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস রাজ্যের ব্রেইন্ট্রি নগরীর পুলিশ গরম না কমা পর্যন্ত অপরাধ করা থেকে বিরত থাকার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। ম্যাসাচুসেটসসহ উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় এখন প্রচণ্ড গরম বিরাজ করছে। এর মধ্যেই গত ১৯ জুলাই পুলিশের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এই অভিনব আহ্বান জানানো হল। খবর সিএনএন।

ব্রেইন্ট্রি নগর পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে দেয়া এই বার্তা যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমে ব্যাপক প্রচার পেয়েছে। বার্তাটি একদিনে লক্ষাধিকবার শেয়ার হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, ব্রেইন্ট্রি নগরীর তাপমাত্রা ১০২ ফারেনহাইটে পৌঁছানোর পূর্বাভাস দিয়ে পুলিশের ফেসবুক বার্তায় বলা হয়েছে, গরমের এমন তীব্রতায় অপরাধ করা রীতিমতো ঝুঁকিপূর্ণ। তাই ঘরের মধ্যে এসি চালু রেখে, ভিডিও গেম খেলা বা নিজ বাসার বেসমেন্টে কারাতে প্র্যাকটিস করার পরামর্শ দেওয়া হয়েছে।

সোমবার থেকে সেখানে গরমের তীব্রতা কমে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তেবে গরম না কমা পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন