Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বায়ার্নের কাছে রিয়ালের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৫:০১ পিএম

ইন্টারন্যাশনাল চ্যম্পিয়ন্স কাপে ইডেন হ্যাজার্ডের অভিষেক ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। গত শনিবার রাতে হাউন্টনে এদিন পূর্ণশক্তির দল নিয়েই প্রথম একাদশ সাজিয়েছিল রিয়াল।
এদিন ম্যাচের ১৫ মিনিটের মধ্যেই তলিসোর গোলে রিয়াল মাদ্রিদ পিছিয়ে যায় ১-০ গোলে। তার আগে অবশ্য দু’টি গোলের সুযোগ পেয়েছিল স্প্যানিশ ক্লাবটি। যার একটিতে বাধা হয়েছিলেন বায়ার্ন গোলকিপার ম্যানুয়েল নয়্যার। আরেকটি সুযোগ নিজেই নষ্ট করেন করিম বেনজামা।
প্রথমার্দে ১-০ গোলে পিছিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে ১১টি পরিবর্তন আনে। বার্য়ান বদলে ফেলে পাঁচজন ফুটবলারকে। দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মধ্যে জোড়া গাল করে বায়ার্নের স্কোরলাইন ৩-১ করেন রবার্ট লেওয়ানডস্কি ও সার্জ গাবরি। ম্যাচের ৮৪ মিনিটে রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন রদ্রিগো।
অন্য়দিকে এই ম্যাচে খেলেননি রিয়ালের স্টার উইঙ্গার গ্যারেথথ বেল। জিদান ম্যাচের পর সাফ জানিয়ে দিলেন যে, বেলের বিদায়ঘন্টা বেজে গিয়েছে, ‘ও (বেল) ক্লাব ছাড়ার পথে। সেজন্যই ওকে খেলানো হয়নি। দেখা যাক আগামী দিনে কী হয়! সকলের ভালোর কথা ভেবেই দ্রুত বেল ক্লাব ছাড়বে। সেটা আগামী ২৪ বা ৪৮ ঘন্টার মধ্যেই হতে পারে। কোনও ব্যক্তিগত জায়গা থেকে কথাগুলো বলছি না। ওর বিরুদ্ধে আমার কিছুই নেই। কিন্তু এক একটা সময় আসে যখন সিদ্ধান্ত নিতেই হয়।’
জিদান আরও জানিয়েছেন, ‘এই বিদায়ের সিদ্ধান্তটা কোচের, একই সঙ্গে সংশ্লিষ্ট খেলোয়াড়ের। যে ভালো করেই পরিস্থিতিটা জানে।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ