Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

উইন্ডিজ সিরিজে ভারতীয় দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৫:৫৮ পিএম

বিশ্বকাপ মিশনে ধাক্কা খাওয়ার পর প্রথমবারের মতো পুর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজকে সামনে রেখে তিন ফরম্যাটের দল ঘোষনা করেছে দলটি। ক্যারিবিয় সফরে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানেডে ও দু’টি টেস্ট ম্যাচ খেলবে বিশ্বকাপের সেমিতে ছিটকে যাওয়া দলটি।
বিশ্বকাপের পরপরই ভারতীয় মিডিয়ায় অধিনায় পরিবর্তনের গুঞ্জণ উঠলেও শেষ পর্যন্ত তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে থাকছেন বিরাট কোহলি। আরেক আলোচিত ক্রিকেটার মহেন্দ্র ধোনি থাকছেন না কোন স্কোয়াডেই। ধোনির বিকল্প হিসেবে ঋসভ পান্তকে তিন ফরম্যাটেই উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে।
এছাড়া নতুন মুখ হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ২৬ বছর বয়সী পেসার নবদীপ সাইনি। ডানহাতি এই পেসার টি-টোয়েন্টি আর ওয়ানডে স্কোয়াডে আছেন। পেসার ভুবনেশ্বর কুমার টি-টোয়েন্টি, ওয়ানডের স্কোয়াডে থাকলেও নেই টেস্টের স্কোয়াডে। অন্যদিকে শুধু টেস্টের স্কোয়াডে রাখা হয়েছে পেসার জসপ্রিত বুমরাহকে।
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে ভারতের সফর। টেস্ট সিরিজ দিয়ে ক্যারিবিয়ান সফর শেষ করবে বিরাটবাহিনী।
টি-টোয়েন্টি স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়ার্স আইয়াার, মানিশ পান্ডে, ঋষব পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহর, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার, নবদীপ শাইনি।
ওয়ানডে স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়ার্স আইয়ার, মানিশ পান্ডে, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুগবেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, নবদীপ শাইনি।
টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি, রোহিত শর্মা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব।



 

Show all comments
  • বিভাষ বেপারী ২২ জুলাই, ২০১৯, ১২:৪১ এএম says : 0
    পৃথ্বী শা'কে নেওয়া উচিত ছিল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন