Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

তিন দিনের রাষ্ট্রীয় সফরে ওয়াশিংটনে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৬:১৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে তিন দিনের রাষ্ট্রীয় সফরে ওয়াশিংটন পৌঁছেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে সেখানে পৌঁছেন। শহরের কূটনৈতিক জোনে অবস্থিত পাকিস্তানি রাষ্ট্রদূতের বাসভবনে তিনি অবস্থান করবেন।
রেডিও পাকিস্তান জানায়, দোহায় যাত্রাবিরতিকালে প্রধানমন্ত্রী ইমরান খান কাতার এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা আকবর আল বাকেরের আতিথ্য গ্রহণ করেন।
করদাতাদের অর্থ সাশ্রয়ের লক্ষ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী একটি বাণিজ্যিক ফ্লাইটে ভ্রমণ করেন।
সরকার বারবার প্রতিশ্রুতি দিয়েছে, পুরো সফরটিতে খরচ হবে মোট ৬০ হাজার মার্কিন ডলার - যা পূববর্তী প্রধান নির্বাহী কর্মকর্তাদের ব্যয়বহুল ব্যয়গুলির তুলনায় উল্লেখযোগ্য কম। সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের মহাপরিচালক (আইএসআই) প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন। স্পষ্টতই, মার্কিন প্রেসিডেন্টের সাথে হোয়াইট হাউসের বৈঠকে দেশের শীর্ষ জেনারেলরা প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথমবারের মতো রয়েছেন।
কূটনৈতিক সূত্র জানায়, পেন্টাগন সফরকালে জেনারেল বাজওয়া মার্কিন প্রতিরক্ষা সচিব প্যাট্রিক এম শাহানান এবং নবনিযুক্ত জয়েন্ট চিফস অফ স্টাফ জেনারেল মার্ক মিল্লি এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারাদের সাথে দেখা করবেন। বৃহস্পতিবার মার্কিন সেনেটের সশস্ত্র পরিষেবা কমিটি তার নিয়োগ নিশ্চিতকরণের পর এটাই হবে বিদেশি সামরিক কর্মকর্তাদের সাথে জেনারেল মিল্লির প্রথম বৈঠক। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান

২০ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ