Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ৬০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ, তিনজনকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৭:১২ পিএম

রবিবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও নাসিরনগরে পৃথক অভিযান চালিয়ে ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। পরে এইসব জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়। দুপুরে সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের ধর্মর্তীথ নদীর হাওর এলাকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সাড়ে ৭ লক্ষ টাকার ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রীয়াংকা। এসময় তার সাথে উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা মাইমুনা জাহান, সহকারী মৎস্য কর্মকর্তা মকসুদ হুসেন, হিসাবরক্ষক জসিম উদ্দিন, ভূমি সহকারী মো. নজরুল ইসলাম প্রমূখ। পরে তাদের উপস্থিতিতে জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।
এদিকে জেলার নাসিরনগর উপজেলার গোর্কণ আকাশী হাওরে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় অভিযান চালিয়ে প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ হাজার টাকা। এসময় খলিল মিয়(৩২),ওলিউর মিয়া(২৮) ও আবদুল আওয়াল(৫০) নামে তিন জনকে আটক করা হয়। পরে ৩ জনকে ২ হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা করা হয় এবং উদ্ধারকৃত কারেন্ট জাল উপজেলা পরিষদ চত্বরে ভস্মীভূত করা হয়। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দেওয়ান নজরুল ইসলাম, এসআই শামীমসহ মৎস্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ