Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধা ভাতা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সম্মানি ভাতা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভাতা বঞ্চিত মুক্তিযোদ্ধারা। গতকাল রোববার দুপুর ১২টায় ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলা পশুহাসপাতাল সংলগ্ন হলিচাইল্ড স্কুলে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান মুক্তিযোদ্ধা মজিবুর রহমান। সংবাদ সংম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্ন উত্তরে মুক্তযোদ্ধা মর্তুজ আলী জানান, ১৯৯৬ সাল থেকে তারা ভাতা পেয়ে আসলেও গত ১৯ ফেব্রæয়ারি ২০১৭ সালে তাদের অনুপস্থিতিতে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি ভুল তথ্য দিয়ে তাদেরকে হয়রানির মধ্যে ফেলেছেন। তাদের প্রত্যেকের সরকারি গেজেট ও মুক্তিবার্তাসহ লাল বইয়ে নামের তালিকা রয়েছে। প্রত্যেকেই ১৯৭১ সালে ভারতে প্রশিক্ষণ নিয়ে সরাসরি মুক্তিযোদ্ধে অংশ গ্রহণ করেছেন। হঠাৎ করে তাদের ভাতা বন্ধ হয়ে যাওয়ায় তারা সমাজে হেয় প্রতিপন্ন হচ্ছেন এবং অসচ্ছল মুক্তিযোদ্ধারা ভীষণ কষ্টে দিনযাপন করছেন। বিষয়টি প্রধানমন্ত্রীসহ মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রীর প্রতি সদয় দৃষ্টি কামনা করছেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আবুল হাশিম, মর্তুজ আলী, মজিবুর রহমান, তাহের উদ্দিন, মৃত আব্দুল কদ্দুছের স্ত্রী ফজিলাতুন নেছা ও মৃত আব্দুল কদ্দুছ তারা মিয়ার ছেলে আমিনুল ইসলাম।



 

Show all comments
  • মোঃআব্দুল বারিক ২২ জুলাই, ২০১৯, ১:৪২ পিএম says : 0
    বিষয়টি সহানুভূতিরসহিত বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় মন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ