Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

মতলবে গ্রাম আদালতবিষয়ক বিশেষ উঠান সভা

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ফতেপুর চৌধুরী বাড়িতে গত শনিবার বিকালে গ্রাম আদালত বিষয়ক এক বিশেষ উঠান-সভা অনুষ্ঠিত হয়েছে। ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান মো. আজমল হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। বক্তব্য রাখেন চাঁদপুর গ্রাম আদালতের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) নিকোলাস বিশ্বাস।

উঠান-সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজুর রহমান, ফতেপুর হাই স্কুলের প্রধান শিক্ষক রজব আলী গাজী, ফতেপুর প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক মনির হোসেন মুন্সি, গ্রাম আদালতের উপজেলা সমন্বয়কারী সগির আহমেদ সরকার, সাংবাদিক গোলাম নবী খোকন প্রমুখ। এ সভায় ২৫০ নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, মানুষের মাঝে যখন বিরোধের সৃষ্টি হয় তখন সমাজে অশান্তি বিরাজ করে এবং আইন-শৃঙ্খলার অবনতি ঘটে। ছোট-খাট বিরোধ থেকেই বড় বড় বিরোধের সৃষ্টি হয়। এই ছোট-খাট বিরোধ অল্পতেই যদি নিস্পত্তি করা যায় তাহলে বড় বিপদ থেকে আমরা রক্ষা পেতে পারি। এভাবে বিরোধ নিস্পত্তি হলে সমাজে শান্তি ফিরে আসে। শান্তি-প্রিয় মানুষ সমাজ ও দেশের সমৃদ্ধির কথা বেশী করে ভাবে এবং দেশ-প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন