Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

মাদরাসায় কারিগরি শিক্ষা অন্তর্ভুক্তি সময়ের দাবি

সাব্বির আহমেদ মোমতাজী

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

মাদরাসা শিক্ষায় কারিগরি শিক্ষা অর্ন্তভুক্তি দেশের বর্তমান প্রেক্ষাপটে জরুরি হয়ে পড়েছে। আর এ কারনে দেশের উন্নয়নের স্বার্থে অবিলম্বে বাস্তবায়ন করা প্রয়োজন। মাগুরা সিদ্দিকীয় কামিল মাদরাসা মিলনায়তনে গতকাল রোববার সকালে মাগুরা জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি এবিএম মাহফুজুর রহমানের সভাপতিত্বে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় মহাসচিব মাওলানা সাব্বির আহমেদ মোমতাজী এ কথা বলেন। মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারি সম্পাদক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, বিশিষ্ট শিক্ষাবিদ মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ দাউদ প্রমুখ।

সাব্বির আহমেদ মোমতাজী বলেন, দেশ থেকে সন্ত্রাসবাদ জঙ্গীবাদ চিরতরে নির্মূল করতে সরকারের পদক্ষেপ বাস্তবায়নে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি এবতেদায়ি মাদরাসায় উপবৃত্তি চালু, নন এমপিও শিক্ষা প্রতিষ্টানের এমপিওভুক্ত, ২০১৮ সালের শিক্ষানীতি বাস্তবায়নে সরকারের আশু পদক্ষেপ আশা করেন। আসামি ১ সেপ্টেম্বর ঢাকায় জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত মাদরাসা শিক্ষা উন্নয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবনা ও আজকের প্রেক্ষাপট শীর্ষক সম্মেলনে সকল প্রতিষ্ঠান প্রতিনিধিদের উপস্থিত থাকার আহবান জানান। এ মতবিনিময় সভায় মাগুরা জেলার প্রায় ৪০ টি মাদরসারা প্রধান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন