Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গোলটেবিলে মন্ত্রীর তথ্য পরিবেশ মন্ত্রণালয়ের তিন-চতুর্থাংশ কর্মকর্তা বিদেশে থাকেন

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পরিবেশ মন্ত্রণালয়ের চার ভাগের তিন ভাগ কর্মকর্তারা বছরের অধিকাংশ সময় বিদেশ ভ্রমণে থাকেন বলে জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। গতকাল রোববার পরিবেশ ও বন মন্ত্রণালয় আয়োজিত ‘টেকসই উন্নয়নে পরিবেশ’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।
পরিবেশ ও বনমন্ত্রী আরও বলেন, প্রতিদিন এই মন্ত্রণালয় থেকে কর্মকর্তারা বিদেশ যায় জ্ঞান অর্জনের জন্য। তারা ভ্রমণের জন্যও বিদেশ যায়। প্রথম প্রথম নিষেধ করতাম, তবে এখন আর করি না। এই মন্ত্রণালয় সৃষ্টি হয়েছে বিদেশি অর্থ আহরণের জন্য। কোনো কাজ করার জন্য নয়।
পরিবেশ মন্ত্রণালয়ে বাজেটের বরাদ্দের প্রসঙ্গে তিনি বলেন, বাজেট আমি বুঝি না। বাজেটের একটা কাঠামো রয়েছে, সেই অনুযায়ী বরাদ্দ হয়।বর্জ্য ব্যবস্থাপনা, যানবাহনের শব্দ দূষণ বিষয়ক পুলিশিং আইন না করলে কেউ সচেতন হবে না। উন্নত বিশ্বের মানুষ কেন আইন মানে, তার পেছনের গল্প আমাদের জানতে হবে, যোগ করেন মন্ত্রী।
আনোয়ার হোসেন বলেন মঞ্জু বলেন, দক্ষিণ অঞ্চলের তিন কোটি মানুষ খাবার ও গোসলের পানি পায় না। আর ঢাকায় বসে শুধু মেগা প্রকল্প নেওয়া হয়।
পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিজিএমইএ’র ভাইস প্রেসিডেন্ট ফারুক হোসেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদক আব্দুল মতিন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোলটেবিলে মন্ত্রীর তথ্য পরিবেশ মন্ত্রণালয়ের তিন-চতুর্থাংশ কর্মকর্তা বিদেশে থাকেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ