Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

ব্রাজিল থেকে পিএসজিতে নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

আবার কি বার্সেলোনায় ফিরছেন নেইমার? এ নিয়ে আগ্রহের শেষ নেই ফুটবল সমর্থকদের। আর আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও বিভিন্ন সময় বিভিন্ন ধরণের সংবাদ প্রকাশ করে যাচ্ছে। যদিও ভেতরের খবর খুব একটা প্রকাশ পাচ্ছে না। অন্যদিকে এর মধ্যেই প্রাক মৌসুম শুরু করে দিয়েছে দলগুলো। তবে আগের দিন ফরাসী গণমাধ্যম লা পার্শিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্সেলোনার নেইমারের ফেরা প্রসঙ্গে সবশেষ আপডেট দিয়েছেন প্যারিস সেইন্ত জার্মেইর (পিএসজি) স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো।
নেইমারকে নিয়ে নতুন কোন সংবাদ নেই বলেই জানালেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর। এবং তাকে পিএসজিতেই থাকছেন এমন ইঙ্গিত দিয়ে বললেন, ‘সর্বশেষ আমরা যে আলোচনা করেছিলাম এরপর নতুন কোন খবর নেই। নেইমারের ট্রান্সফার নিয়ে আর কোন পরিস্থিতির বদল হয়নি। সে আমাদের সঙ্গে আছে, সে পিএসজির খেলোয়াড়। আমি আবারো বলছি কোন ভালো অফার আমরা পাইনি। ১০ দিন আগে যেমন অবস্থা ছিল, এখনও সেই অবস্থাই আছে।’
এদিকে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী কিছু দিন আগে পিএসজিকে দারুণ এক অফার দিয়েছে বার্সেলোনা। যদিও কোন ক্লাবই এর সত্যতার প্রমাণ দেয়নি। ৯০ মিলিয়ন পাউন্ড নগদ অর্থের সঙ্গে সঙ্গে দুই খেলোয়াড়ের পরিবর্তে নেইমারকে চায় তারা। তাও আবার যে সে খেলোয়াড় নয়। তালিকায় রয়েছেন ফিলিপ কৌতিনহো, উসমান দেম্বেলে, ইভান রাকিটিচ, স্যামুয়েল উমিতিতি, নেলসন সেমেদো এবং ম্যালকম। এই ছয় জনের মধ্যে দুই খেলোয়াড়কে বেছে নিতে বলা হয় পিএসজিকে।
লিওনার্দোর দেওয়া তথ্য অনুযায়ী সে সংবাদের সত্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। অন্যথায় এমন প্রস্তাবেও রাজী নয় দলটি। তবে পিএসজির হয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন নেইমার। ইনজুরি কাটিয়ে ফিটনেস টেস্ট দিয়ে গতকাল থেকে পুরো উদ্যমে অনুশীলন করছেন তিনি। যদিও প্রথমদিন অনুশীলনে না যাওয়া নিয়ে কম জল ঘোলা হয়নি। পিএসজির অনুশীলনে সতীর্থরাও তাকে উষ্ণ অভ্যর্থনাই জানিয়েছেন। পিএসজির কোচ টমাস টুখেল জানিয়ে দিয়েছেন, নেইমার এখনও তাদের খেলোয়াড়। নতুন মৌসুমে ব্রাজিলিয়ান এই তারকাকে নিয়েই দল সাজাবেন টুখেল। নুনবার্গের বিপক্ষে প্রীতি ম্যাচের পর পিএসজির কোচ টুখেল জানালেন, ‘প্রতিটি কোচই নেইমারের মতো খেলোয়াড়কে দলে চায়। আমিও তার ব্যতিক্রম নই। সে এখনও আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তার দলবদলের ব্যাপারে আমি শান্ত আছি। ফুটবলের দলবদলে আপনাকে সবকিছুই ভেবে রাখতে হবে। কোচ হিসেবে আমিও নেইমারকে নিয়ে কিছু জিনিস ভেবে রেখেছি। আগামী মৌসুমে দল সাজাতে নেইমারকে আমার পরিকল্পনায় রেখেছি।’ আগামী সপ্তাহে ম্যাকাউয়ে ইন্টার মিলানের বিপক্ষে প্রাক-মৌসুম শুরু করতে যাচ্ছে ফরাসি চ্যাম্পিয়নরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

২১ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ