Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সাধারণ সভায় মেয়র নাছির কাজের গুণগতমান নিশ্চিত করার নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সিটি কর্পোরেশনের চলমান সকল উন্নয়ন কাজের স্বচ্ছতা ও গুণগতমান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (রোববার) কর্পোরেশনের নির্বাচিত পরিষদের ৪৮ তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ নির্দেশ দেন। মেয়র চলমান উন্নয়ন প্রকল্পে তত্ত¡াবধায়ক প্রকৌশলীসহ সর্বস্তরের কর্মকর্তাদেরকে প্রকল্প এলাকায় বাধ্যতামূলকভাবে অবস্থান করার তাগিদ দিয়ে বলেন, উর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতি তার অধীনস্থ কর্মকর্তাদের দায়িত্ববোধ বাড়িয়ে দেয়।

মেয়র বলেন, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্টদের মাসব্যাপি কর্মসূচি গ্রহণের দিক-নির্দেশনা দেন মেয়র। আসন্ন ঈদুল আযহা উদযাপনে নগরীর কোরবানি পশুর বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সিটি কর্পোরেশন ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছে উল্লেখ করে মেয়র ঈদের দিন বিকেল ৪টার মধ্যে পুরো নগরীতে কোরবানীর দিন জবাই পশুর বর্জ্য অপসারণ এবং ঈদের পরের দিন শেষ রাত পর্যন্ত বর্জ্য অপসারণে পরিচ্ছন্ন কর্মীদের স্ব স্ব ওয়ার্ডে উপস্থিত থাকার নির্দেশ দেন।

মেয়র বলেন, ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে ১৫ জুলাই থেকে নগরীতে ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে চসিক।

সভায় অনলাইনে মৃত্যু নিবন্ধন, নগরীর কমিউনিটি সেন্টারগুলোকে ট্যাক্সের আওতায় আনা, সবুজ মেলার আয়োজন, ঈদ জামাত ও মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশের আয়োজন, অতি বৃষ্টিতে নগরীতে ক্ষতিগ্রস্ত রাস্তার জরিপ, আয়বর্ধক প্রকল্প ও ২৪ জুলাই আরাকান সড়কের উদ্বোধন বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চসিক সচিব আবু সাহেদ চৌধুরীসহ চসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ