Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

‘মশা ধ্বংসে বাড়ি বাড়ি যাবে ডিএসসিসি টিম’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম


 ডেঙ্গুমুক্ত শহর গড়তে বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার প্রজনন স্থল ধ্বংসের উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। সে লক্ষ্যে গতকাল রোববার থেকে ১৫ দিনের বিশেষ প্রোগ্রাম চালু করেছে ডিএসসিসি। ঢাকা দক্ষিণ সিটির ৫৭ ওয়ার্ডের ২৫ হাজার বাসায় পরিদর্শক টিম, পরিচ্ছন্নতা টিম ও স্বাস্থ্য টিমের প্রতিনিধিরা যাবেন। যে বাসায় এডিস মশার লার্ভা পাওয়া যাবে, প্রতিনিধিরা গিয়ে তা ধ্বংস করবে। গতকাল রোববার রাজধানীর কাঁঠাল বাগান এলাকায় এ বিশেষ কর্মসূচির উদ্বোধনকালে ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা বলেন।
এসময় মেয়র আরও বলেন, গতকাল থেকে আমাদের ৫৭টি ওয়ার্ডের ইনস্পেকশন টিম বিভিন্ন বাসা বাড়িতে যাওয়া শুরু করেছ। একই সঙ্গে স্বাস্থ্য বিভাগের টিমও থাকবে। এ টিম প্রতিটি বাসা বাড়িতে গিয়ে এডিস মশার প্রজননস্থল ধ্বংস করবে। প্রতিদিন একটি টিম ৩০টি বাসা বাড়ি ও বাণিজ্যিক ভবন পরিষ্কার করবে। এভাবে প্রতিদিন ১৭১০টি বাসা পরিষ্কার করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ