Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরায় কিশোর গ্যাংয়ের ১৪ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর উত্তরা থেকে ফার্স্ট হিটার বস (এফএইচবি) নামে একটি কিশোর গ্যাং গ্রæপের ১৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। গ্রেফতাররা হলোÑ বিশু চন্দ্র শীল, নাঈম মিয়া, ইয়াসিন আরাফাত, আসিফ মাহমুদ, ফরহাদ হোসেন, আলামিন হোসেন, বিজয়, সিফাত, মুন্না, তানভীর, আকাশ, মেরাজুল, হযরত আলী ও রাজিব। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র এবং দুটি চাকু উদ্ধার করা হয়। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-১ এর অধিনায়ক মো. সারওয়ার-বিন-কাশেম বলেন, রাজধানীর উত্তরা, আব্দুল্লাহপুর, টঙ্গী, উত্তরখান, দক্ষিণখান ও পাশ্ববর্তী এলাকায় কিছুদিন ধরে কয়েকটি কিশোর গ্যাং দৌরাত্ব্য চালাচ্ছে। এই গ্রæপের সদস্যরা এলাকায় আধিপত্য বিস্তার, স্কুল কলেজে র‌্যাগিং করা, স্কুল কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করা, মাদক সেবন, ছিনতাই, উচ্চ শব্দ করে মোটরসাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা, ছিনতাই, অশ্লীল ভিডিও শেয়ার করাসহ এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছে। তাদের অপকর্মের বাধা দিতে গিয়ে কেউ কেউ শারিরীক নির্যাতনের স্বীকার হয়েছে।
তিনি আরও বলেন, গ্যাং ভিত্তিক এদের নিজস্ব লোগো রয়েছে যা দেয়াল লিখন ও ফেইসবুকে ব্যবহার করে। এরা ফেইসবুকের একটি গ্রæপ অন্য গ্রæপকে হুমকি দেয়। কিশোর গ্যাং গ্রæপের অন্তঃকোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সম্প্রতি কয়েকটি ঘটনা ঘটেছে।
গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রæপের সদস্যরা পিএসবি নামে একটি ড্যান্স গ্রæপের মাধ্যমে সদস্য সংগ্রহ করে। গ্রেফতার হওয়া বিশুর ড্যান্স বিষয়ে কোনো প্রশিক্ষণ না থাকলেও উঠতি বয়সী ছেলেদের গ্রæপে আকৃষ্ট করার জন্য ড্যান্স গ্রæপ পরিচালনা করে। পিতা-মাতার উদাসীনতার সুযোগে গ্রেফতার হওয়া কিশোররা গ্যাং কালচারের মাধ্যমে অপরাধে জড়িয়ে পরেছে বলে র‌্যাব কর্মকর্তারা জানায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ