Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ঈদের আগেই মেরামত হবে সব মহাসড়ক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১:০৩ পিএম

দেশের মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ভাঙাচোরা সড়ক মহাসড়ক মেরামত করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, সাম্প্রতিক বন্যায় যেসব সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোও ঈদের আগে মেরামত করা হবে।

সোমবার (২২ জুলাই) সচিবালয়ে ঈদযাত্রা নিয়ে সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। মন্ত্রী জানান, এবার ঈদে ঘরে ফেরা মানুষকে স্বস্তি দিতে বরাবরের মতো অতিরিক্ত বিআরটিসির বাস চলাচলা করবে।

ঈদযাত্রায় যেন কোনো সমস্যা না হয় সেজন্য দেশের কোনো মহাসড়কে বা মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবেনা। এমনকি ঢাকা সিটি করপোরেশন এলাকাতেও নির্ধারিত স্থানের বাইরে কোরবানির পশুর হাট বসতে দেওয়া হবেনা। এ বিষয়ে সংশ্লিষ্টদের পদক্ষেপ নিতে চিঠি দিয়ে জানানো হয়েছে বলে জানান মন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, ঈদের আগের তিন দিন এবং পরের তিনদিন সড়ক মহাসড়কে ভারি যানবাহন ট্রাক, লরি চলাচল করতে পারবেনা। তবে গার্মেন্টস পণ্য, জ্বালানিবাহী গাড়ি বা নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি চলতে পারবে।

দেশের সিএনজি স্টেশনগুলো ঈদের আগে সাতদিন ও ঈদের পরে তিনদিন সব মিলিয়ে মোট ১০ দিন সারাদিন খোলা থাকবে বলে ব্রিফিংয়ে জানানো হয়। এছাড়া পোশাক কারখানাগুলো ধাপে ধাপে ছুটি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

এসময় প্রিয়া সাহা নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রিয়া সাহার বক্তব্য কাল্পনিক, উদ্দেশ্যপ্রণোদিত। তবে সরকার রয়ে সয়ে এগোচ্ছে। সরকার মশা মারতে কামান দাগাবে না। তিনি দেশে ফিরলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ