Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

হাবিপ্রবির খামার থেকে ৪টি ময়ূর পাখির বাচ্চা চুরি

দিনাজপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১:০৬ পিএম

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) খামার থেকে ৪ টি ময়ূর পাখির বাচ্চা চুরি হয়ে হয়েছে। জাতীয় চিড়িয়াখানা থেকে গবেষণা কাজের জন্য ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের খামারে ৩টি ময়ূর পাখি প্রদান করা হয়। গত তিন মাস আগে ঐ ৩ টি ময়ূর পাখির মধ্যে একটি ময়ূর পাখি ৪ টি বাচ্চা দেয়। রোববার (২১ জুলাই) দিবাগত রাতে কোন এক সময় ক্যাম্পাসের ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের অডিটোরিয়াম-২-এর পাশে গড়ে তোলা বিভিন্ন প্রজাতির পশু-পাখির খামার খামার থেকে বাচ্চা গুলো চুরি হয়ে যায়।

ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের খামারের কর্মচারী জয় হোসেন জানায়, প্রতিদিনের মত ময়ূর পাখির বাচ্চা গুলোকে একটি কক্ষে রেখে তালা দিয়ে বাড়ীতে চলে যান। আজ সোমবার (২২ জুলাই) সকালে তিনি খামারে এসে ময়ূর পাখির বাচ্চা গুলো যে ঘরে রাখা হয়েছিল সে ঘরের দরজার তালা ভাঙ্গা অবস্থায় দেখতে পান। এ সময় দরজা খুলে দেখেন ময়ূরের বাচ্চা গুলো নেই। তিনি বিষয়টি সঙ্গে সঙ্গে প্রধান গবেষক ও জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল গাফফার মিয়াকে জানান।

ময়ুরের বাচ্চা চুরির বিষয়টি প্রধান গবেষক ও জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল গাফফার মিয়া জানান, বাচ্চাগুলোর ওজন ১ থেকে দেড় কেজি করে হয়েছিল। কে বা কারা রাতে তালা ভেঙ্গে চুরি করে নিয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, ক্যাম্পাসের ভিতরে খামার থেকে চুরির বিষয়টি আমাকে হতবাক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাবিপ্রবি

২৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ