Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাংলাদেশে হামলা বৈশ্বিক সন্ত্রাসবাদের অংশ : মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশে সন্ত্রাসী হামলা সারা বিশ্বে চলমান সন্ত্রাসবাদ থেকে আলাদা কিছু নয় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট। গতকাল রোববার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-আইইউবি আয়োজিত বিশ্ব পরিবেশ দিবসের অনুষ্ঠান শেষে মার্কিন রাষ্ট্রদূত এ মন্তব্য করেন।
সন্ত্রাস নির্মূলে বাংলাদেশ সরকারকে আরো সোচ্চার হতে হবে উল্লেখ করে বার্নিকাট বলেন, সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে। আর তাই যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নসহ অন্যান্য দেশ বাংলাদেশের সন্ত্রাসবাদ মোকাবিলায় একসঙ্গে কাজ করতে চায়। মার্কিন রাষ্ট্রদূত বলেন, সন্ত্রাসীদের কোন সীমান্ত নেই। তারা যেকোন সময় যেকোন দেশে প্রবেশ করতে পারে। তাই ঐক্যবদ্ধ হয়ে তাদের মোকাবেলা করতে হবে। তিনি আরো বলেন, পরিবেশের যেমন কোনো সীমানা নেই, কোথাও পরিবেশ আক্রান্ত হলে পৃথিবীর যে কেউ আক্রান্ত হতে পারে, তেমনি সন্ত্রাসবাদেরও কোনো সীমানা নেই। কোনো সুযোগ নেই যে বাংলাদেশের বর্তমান সন্ত্রাসবাদকে আলাদা করে দেখার। এটা বৈশ্বিক সন্ত্রাসবাদেরই অংশ। তিনি বলেন, অন্তত আমাদের রিপোর্ট তাই বলছে। গত ১৫ মাসে বাংলাদেশে ৪০টির বেশি সন্ত্রাসী হামলা হয়েছে। এগুলো যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নসহ বাংলাদেশের অন্যান্য যে বন্ধুরাষ্ট্র রয়েছে, তাদের সঙ্গে নিয়ে আমরা মোকাবিলা করতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশে হামলা বৈশ্বিক সন্ত্রাসবাদের অংশ : মার্কিন রাষ্ট্রদূত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ