Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৬ হাজার ১ শ ৩৬ কোটি টাকার বাজেট ঘোষণা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৪:৫৫ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশনের ২০১৯-২০২০ অর্থ বছরের ৬ হাজার ১ শ ৩৬ কোটি ৬৫ লাখ ৬৪ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গাজীপুর সিটি মেয়র এডভোকেট জাহাঙ্গীর আলম সোমবার দুপুরে বঙ্গতাজ অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন্নাহার ভূইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম প্রমুখ। এছাড়া সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাজেটে রাজস্ব আয়, পানি সরবরাহ, সরকারী অনুদান, বৈদেশিক সয়হায়তা প্রকল্প ও ডিপিপি ভিত্তিক প্রকল্প খাতকে বাজেটের আয় ধরা হয়েছে। এছাড়া বিভিন্ন অবকাঠামো উন্নয়নসহ নাগরিক সুবিধা নিশ্চিত করার কাজে ব্যয় করা হবে। বাজেটে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৭শ ৬২কোটি ৮২ লাখ ২৪ হাজার টাকা। বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ১ হাজার ৩ শ ৭৫ কোটি ৪ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন