Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

পাকিস্তান ক্রিকেটকে ঢেলে সাজানোর উদ্যোগ ইমরানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৫:১২ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েও ক্রিকেটের প্রতি মায়া ছাড়তে পারেননি ইমরান খান। এবারের বিশ্বকাপে পাকিস্তান দলের ফর নিয়ে সন্তুষ্ট নন দেশটির ক্রীড়াপ্রেমীরা। সেই দলে যোগ দিলে ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানও। নিজের দেশের ক্রিকেটকে নতুন করে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন তিনি।

বিশ্বকাপের আগেও পাকিস্তান ক্রিকেটবোর্ডের কর্তারা এবং স্কোয়াডের খেলোয়াড়রা গিয়েছিলেন ইমরান খানের সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য। তাতেই বোঝা যায়, ক্রিকেটের প্রতি ইমরানের আগ্রহ মোটেই কমেনি, বরং বেড়েছে। এবারের ব্যর্থতাকে কাটিয়ে উঠে দলকে আবারও ঢেলে সাজানোর পরিকল্পনা তার। সম্প্রতি এক টকশোতে ইমরান বলেন, ‘আমিও ইংল্যান্ডে গিয়েছিলাম এবং সেখান থেকেই ক্রিকেটের অনেক কিছু শিখেছি। যখন আমরা সেখান থেকে ফিরেছি আমরা আমাদের ক্রিকেটারদের মান উন্নত করেছি। এই বিশ্বকাপ শেষে আমি সিদ্ধান্ত নিয়েছি পাকিস্তান ক্রিকেট দলকে আবার ঢেলে সাজানোর।’

নিজেদের সেরা ক্রিকেট এবার খেলতে পারেনি পাকিস্তান। কিন্তু ইমরান আগামী বিশ্বকাপে আনতে চান আমূল পরিবর্তন, ‘আমার কথা মনে রাখবেন, আমাদের দলটি অনেক পেশাদার। আগামী বিশ্বকাপে দেখবেন এদের পরিবর্তন। আমরা চলমান নিয়মনীতির পরিবর্তন করবো এবং একজন একজন করে সেরা ও দক্ষ ক্রিকেটার তুলে আনবো।’
১৯৯২ সালে বিশ্বকাপ জয়কে অনেকেই ইমরানের নেতৃত্বের গুণ হিসেবেই বিবেচনা করে থাকেন। তাতে খুব একটা দোষও দেয়া যায় না। তখনকার সময় ইমরানের পাকিস্তান একটা শক্তিশালী ছিল না। তাছাড়া বিশ্বকাপেরআন্ডারডগ হিসেবেই খেলতে গিয়েছিল দলটি। ঠিক ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির দলের মতোই। কে আশা করেছিল পাকিস্তান সেমিফাইনালে ইংল্যান্ডও ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতবে শিরোপা?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন